ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

আগ্রহ হারানোর শীর্ষে মেঘনা কনডেন্সড মিল্ক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:০১ পিএম, ২৩ জুন ২০১৮

বিগত সপ্তাহে শেয়ারবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে মেঘনা কনডেন্সড মিল্ক। কোম্পানিটির প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ না থাকায় সপ্তাহজুড়েই এর শেয়ারের দামে বড় ধরণের পতন হয়েছে।

আর বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় লেনদেন হয়েছে খুবই অল্প পরিমাণে। সপ্তাহজুড়ে প্রতিষ্ঠানটির মাত্র ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১৫ লাখ টাকার শেয়ার।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ৪ টাকা ৭০ পয়সা বা ১৭ দশমিক ১৫ শতাংশ। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে মেঘনা কনডেন্সড মিল্কের শেয়ারের দাম কমে হয়েছে ২২ টাকা ৭০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ২৭ টাকা ৪০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৫০ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি ৫০ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

এদিকে শেষ সপ্তাহে মেঘনা কনডেন্সড মিল্কের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষে ছিল জিল বাংলা সুগার মিল। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৬ দশমিক ১৩ শতাংশ। এর পরেই রয়েছে মেঘনা পেট। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১২ দশমিক ৯৭ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা সমতা লেদারের ১১ দশমিক ৮৬ শতাংশ, সোনারগাঁও টেক্সটাইলের ১০ দশমিক ২৭ শতাংশ, সাভার রিফ্র্যাক্টরিজের ৯ দশমিক ৬৭ শতাংশ, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ৯ দশমিক ৬১ শতাংশ, জনতা ইন্স্যুরেন্সের ৮ দশমিক ৬৭ শতাংশ, বার্জার পেইন্টের ৭ দশমিক ৮৩ শতাংশ এবং বিচ হ্যাচারির ৭ দশমিক ২৫ শতাংশ দাম কমেছে।

এমএএস/এমএমজেড/এমএস

আরও পড়ুন