ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তায় যোগ হলো ২টি মাইক্রোবাস

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ১১ জুন ২০১৮

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে ২টি মাইক্রোবাস দিয়েছে এফবিসিসিআই। সোমববার শিক্ষা মন্ত্রণালয়ের সভা কক্ষে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কাছে মাইক্রোবাস ২টির চাবি হস্তান্তর করা হয়। এফবিসিসিআইয়ে’র সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন প্রধানমন্ত্রীর এ শিক্ষা ট্রাস্ট্রে বেসরকারি খাতের সহযোগিতা হিসেবে মাইক্রোবাস হস্তান্তর করা হয়।

এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসাইন, এফবিসিসিআই সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, পরিচালক হাসিনা নেওয়াজ এবং মো. আবু নাসের, বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল হক এবং বাংলাদেশ অটো রি-রোলিং অ্যান্ড স্টিল মিলস অ্যাসোসিয়েশনের সাবেক চেয়ারম্যান শেখ মাসুদুল আলম মাসুদ এবং মন্ত্রণালয়ের ও ট্রাস্টের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অনুষ্ঠানে মাইক্রোবাস ২টি প্রদানের জন্য এফবিসিসিআইকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান। এফবিসিসিআই’র এ সহযোগিতা ট্রাস্টের জন্য বিশেষ অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে জানান মন্ত্রী।

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নে এবং শিক্ষাকে সার্বজনীন করতে প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের কার্যক্রমে যুক্ত হতে পেরে এফবিসিসিআই গর্ববোধ করছে বলে তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য যে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট দেশের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি এবং ভর্তি সহায়তা প্রদান করে আসছে। এছাড়াও বিভিন্ন দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদেরকে এ ট্রাস্ট থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এমইউএইচ/এমআরএম/এমএস

আরও পড়ুন