ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বীমার কর্পোরেট করহার কমানোয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:০৪ পিএম, ০৯ জুন ২০১৮

অর্থবছরের (২০১৮-১৯) প্রস্তাবিত বাজেটে বীমা প্রতিনিধির কমিশনের ওপর ধার্য করা মূল্য সংযোজন কর তুলে দেয়া এবং বীমা কোম্পানির কর্পোরেট করহার কমানোয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)।

শনিবার সংগঠনটির সভাপতি শেখ কবির হোসেনের বরাত দিয়ে সংবাদ মাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ অভিনন্দন জানানো হয়।

বলা হয়, ৭ জুন অর্থমন্ত্রী তার রাজনৈতিক জীবনের শ্রেষ্ঠ এবং রেকর্ড সৃষ্টিকারী ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট জাতীয় সংসদে সংসদে উপস্থাপন করেন।

আরও উল্লেখ করা হয়, এই বাজেটে বীমা প্রতিনিধি কমিশনের ওপর ১৫ শতাংশ মূল্য সংযোজন কর তুলে নেয়ায় এবং ব্যাংকের পাশাপাশি বীমা ও আর্থিক প্রতিষ্ঠানের কর্পোরেট ট্যাক্স ২ দশমিক ৫ শতাংশ কমানো হয়েছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে বিআইএর পক্ষে থেকে সভাপতি শেখ কবির হোসেন অভিনন্দন জানিয়েছেন।

বলা হয়, অর্থমন্ত্রীর এ ঘোষণার মধ্য দিয়ে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের দীর্ঘদিনের অন্যতম দাবি বাস্তবায়িত হলো। প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর এ বলিষ্ঠ সিদ্ধান্ত বীমা কোম্পানিগুলোকে উজ্জীবিত করেছে। আশা করা যায় বীমা কোম্পানিগুলো অর্থনৈতিক খাতে উল্লেখযোগ্য অবদান রাখবে।

এমএএস/এমআরএম/এমএস

আরও পড়ুন