ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

শ্যামপুর সুগারের শেয়ারের অস্বাভাবিক দাম

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৩৬ পিএম, ০৩ জুন ২০১৮

তিন কার্যদিবসের ব্যবধানে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান শ্যামপুর সুগার মিলের শেয়ারের দাম বেড়েছে প্রায় ৭ টাকা। এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

তবে শ্যামপুর সুগার মিল কর্তৃপক্ষ জানিয়েছে শেয়ারের এই দাম বৃদ্ধির পিছনে কোনো কারণ নেই। যে কারণে কোম্পানিটির পক্ষ থেকে দেয়া তথ্যের ভিত্তিতে রোববার বিনিয়োগকারীদের সতর্ক করতে তথ্য প্রকাশ করেছে ডিএসই।

ডিএসই জানিয়েছে, প্রতিষ্ঠানটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে নোটিশ পাঠানো হয়। এর জবাবে কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি শেয়ারের অস্বাভাবিক দাম বৃদ্ধির জন্য তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

ডিএসইর তথ্য অনুযায়ী, গত ২৮ মের পর থেকে শ্যামপুর সুগারের শেয়ারের দাম বাড়ছে। ৩১ মে পর্যন্ত তিন কার্যদিবসে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ৬ টাকা ৮০ পয়সা। এ দাম বৃদ্ধিকেই অস্বাভাবিক বলছে ডিএসই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ২৮ মে শ্যামপুর সুগারের শেয়ারের দাম ছিল ৩৬ টাকা ১০ পয়সা, যা ৩১ মে লেনদেন শেষে দাঁড়ায় ৪২ টাকা ৯০ পয়সায়।

ডিএসইর তথ্য অনুযায়ী, প্রতিষ্ঠানটির মোট শেয়ারের ৫১ শতাংশ রয়েছে সরকারের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৪৮ দশমিক ৪৮ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারী এবং দশমিক ৫২ শতাংশ আছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে।

এমএএস/এমএমজেড/আরআইপি

আরও পড়ুন