ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিনিয়োগকারীদের পছন্দে আলিফ ইন্ডাস্ট্রিজ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৩১ পিএম, ০১ জুন ২০১৮

গত সপ্তাহজুড়ে শেয়ারবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষে ছিল আলিফ ইন্ডাস্ট্রিজ। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় এক শ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে আরিফ ইন্ডাস্ট্রিজের শেয়ার লেনদেন হয়েছে ৬৪ কোটি ৫৫ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১২ কোটি ৯১ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার বিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় মূল্য বেড়েছে। সপ্তাহজুড়ে আলিফ ইন্ডাস্ট্রিজের শেয়ার মূল্য বেড়েছে ১৭ দশমিক ৫০ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ১৫ টাকা ৭০ পয়সা।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ১০৫ টাকা ৪০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৮৯ টাকা ৭০ পয়সা।

আলিফ ইন্ডাস্ট্রিজের পরে গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল মুন্নু জুট স্টাফলার। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৫ দশমিক ২২ শতাংশ। এরপরেই রয়েছে সাফকো স্পিনিং মিলস। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৪ দশমিক ৮৮ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা শাসা ডেনিমের ১৪ দশমিক ৭১ শতাংশ, খুলনা পাওয়ারের ১০ দশমিক ৪২ শতাংশ, লিগাসি ফুটওয়্যারের ৯ দশমিক ৫৭ শতাংশ, গোল্ডেন হার্ভেস্টের ৭ দশমিক ৯২ শতাংশ, প্রিমিয়ার সিমেন্টের ৭ দশমিক ৩৪ শতাংশ, মুন্নু সিরামিকের ৭ দশমিক ১৭ শতাংশ এবং ইস্টার্ন লুর্বিকেন্টের ৭ দশমিক শূন্য ৭ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/এমআরএম/এমএস

আরও পড়ুন