ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

আগ্রহ হারানোর শীর্ষে যমুনা ব্যাংক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:৪৯ পিএম, ২৬ মে ২০১৮

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষস্থান দখল করেছে যমুনা ব্যাংক। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে প্রতিষ্ঠানটির শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

আর বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় লেনদেন হয়েছে খুবই অল্প পরিমাণে। সপ্তাহজুড়ে প্রতিষ্ঠানটির মোট ২ কোটি৭৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে । আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৫৫ লাখ টাকার শেয়ার।

অপরদিকে এ সময়ে যমুনা ব্যাংকের শেয়ারের দাম কমেছে ২২ দশমিক ৫৫ শতাংশ। অর্থাৎ শেয়ার প্রতি দাম কমেছে ৪ টাকা ৪০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে যমুনা ব্যাংকের শেয়ারের দাম দাঁড়িয়েছে ১৫ টাকা ১০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ১৯ টাকা ৫০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এ প্রতিষ্ঠানটির মোট শেয়ারের ৫০ দশমিক ১৮ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ৪৫ দশমিক ৬৩ শতাংশ। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৪ দশমিক ১৯ শতাংশ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে যমুনা ব্যাংকের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষে ছিল জিল বাংলা সুগার মিল। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৬ দশমিক ৩৭ শতাংশ। এর পরেই রয়েছে দুলামিয়া কটন কটন স্পিনিং মিলস্। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৫ দশমিক ১০ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা মিথুন নিটিংয়ের ১২ দশমিক ৯৯ শতাংশ, শ্যামপুর সুগার মিলসের ১২ দশমিক ৫০ শতাংশ, সোস্যাল ইসলামী ব্যাংকের ১২ দশমিক ৪৩ শতাংশ, ইস্টার্ণ কেবলসের ১২ দশমিক শূন্য ৬ শতাংশ, ড্রাগন সোয়েটারের ১১ দশমিক ১৭ শতাংশ, সমতা লেদারের ১১ দশমিক শূন্য ৭ শতাংশ এবং কর্ণফুলি ইন্স্যুরেন্সের ১০ দশমিক ৮৩ শতাংশ দাম কমেছে।

এমএএস/এমএমজেড/জেআইএম

আরও পড়ুন