ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে ইউসিবি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:১৫ পিএম, ২৭ এপ্রিল ২০১৮

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষে ছিল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেড। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই ব্যাংকটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটে।

অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় একশ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে (২২ থেকে ২৬ এপ্রিল) প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হয় ২৭ কোটি ৬৮ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয় ৫ কোটি ৫৩ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার বিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় মূল্যে বেড়েছে। সপ্তাহজুড়ে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শেয়ারমূল্য বেড়েছে ১৫ দশমিক ৭৩ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ২ টাকা ৮০ পয়সা।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ২০ টাকা ৬০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ১৭ টাকা ৮০ পয়সা।

গত সপ্তাহে ইউসিবির পরে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল নাভানা সিএনজি। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৪ দশমিক ৮৬ শতাংশ। এর পরেই রয়েছে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম)। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ১২ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা এস আলম কোল্ড রোল্ড স্টিলসের ১১ দশমিক ২৫ শতাংশ, ইউনাইটেড পাওয়ার জেনারেশনের ১০ দশমিক ৮৬ শতাংশ, কুইন সাউথ টেক্সটাইলের ৯ দশমিক ৩৯ শতাংশ, আজিজ পাইপের ৯ দশমিক শূন্য ৬ শতাংশ, রূপালী ব্যাংকের ৮ দশমিক ৪৭ শতাংশ, রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টসের ৮ দশমিক ২৩ শতাংশ এবং ফার্মা এইডসের ৭ দশমিক ৫৩ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/জেডএ/পিআর

আরও পড়ুন