ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

লভ্যাংশ দেবে ১১ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:৫৪ পিএম, ২৬ এপ্রিল ২০১৮

২০১৭ সালে সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১টি কোম্পানি। প্রতিষ্ঠানগুলোর নিজ নিজ পরিচালনা পর্ষদ এই সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানিগুলো হলো- ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, ফনিক্স ফাইন্যান্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্স্যুরেন্স, ইসলামী ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, ইউনিয়ন ক্যাপিটাল, এক্সিম ব্যাংক, ম্যারিকো বাংলাদেশ ও ইস্টার্ন ইন্স্যুরেন্স। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, কোম্পানিগুলোর মধ্যে সর্বাধিক লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ম্যারিকো বাংলাদেশের পরিচালনা পর্ষদ। কোম্পানিটি ১০০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

এছাড়া ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ১০ শতাংশ বোনাস শেয়ার, ফনিক্স ফাইন্যান্স ২০ শতাংশ নগদ, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স ১০ শতাংশ নগদ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স ১০ শতাংশ বোনাস শেয়ার, ফেডারেল ইন্স্যুরেন্সে ৫ শতাংশ বোনাস শেয়ার, ইসলামী ব্যাংক ১০ শতাংশ নগদ, শাহজালাল ইসলামী ব্যাংক ১০ শতাংশ বোনাস শেয়ার, ইউনিয়ন ক্যাপিটাল ৫ শতাংশ বোনাস শেয়ার, এক্সিম ব্যাংক সাড়ে ১২ শতাংশ নগদ এবং ইস্টার্ন ইন্স্যুরেন্সের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এমএএস/এমএমজেড/আরআইপি

আরও পড়ুন