ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে মুন্নু জুট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ১৩ এপ্রিল ২০১৮

সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে পছন্দের শীর্ষ ছিল মুন্নু জুট স্টাফলার্স লিমিটেড। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটে।

অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় একশ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করতে চাননি। এতে সপ্তাহজুড়ে ডিএসইতে কোম্পানিটির শেয়ার বড় অঙ্কের লেনদেন হয়নি।

সপ্তাহজুড়ে (৮ থেকে ১২ এপ্রিল) প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হয়েছে ১৯ কোটি ৫ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৩ কোটি ৮১ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার বিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় মূল্য বেড়েছে। সপ্তাহজুড়ে মুন্নু জুটের শেয়ার মূল্য বাড়ে ৩২ দশমিক শূন্য ৪ শতাংশ। টাকার অঙ্কে বাড়ে ৩৫৮ টাকা।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ১ হাজার ৪৭৫ টাকা ৩০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ১ হাজার ১১৭ টাকা ৩০ পয়সা।

মুন্নু জুটের পরে শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল পপুলার লাইফ ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ৩০ দশমিক ৩৪ শতাংশ। এর পরেই রয়েছে সোনালী আঁশ। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ১৮ দশমিক ৭৬ শতাংশ।

এছাড়া এই সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা রেনউইক যজ্ঞেশ্বরের ১৪ দশমিক ২৬ শতাংশ, মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের ১১ দশমিক ৭৪ শতাংশ, ইস্টার্ন লুব্রিকেন্টের ৯ দশমিক ৬৩ শতাংশ, সেন্ট্রাল ইন্স্যুরেন্সের ৯ দশমিক ৬২ শতাংশ, ফারইস্ট ইসলামী লাইফের ৯ দশমিক ৩৬ শতাংশ, এএফসি এগ্রোর ৮ দশমিক ৯৭ শতাংশ এবং লিব্রা ইনফিউশনের ৮ দশমিক ৪৭ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/জেডএ/পিআর

আরও পড়ুন