ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে নিটল ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:১৭ এএম, ০৭ এপ্রিল ২০১৮

শেষ সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে নিটল ইন্স্যুরেন্স। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই এর দাম কমেছে। এতে প্রতিষ্ঠানটির শেয়ারের দামে বড় ধরণের পতন হয়েছে।

আর দাম কমে যাওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে রাজি ছিলেন না। ফলে সপ্তাজুড়ে ডিএসইতে প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হয়েছে সীমিত পরিমাণে। বিগত সপ্তাহে প্রতিষ্ঠানটির মাত্র মাত্র ৫ লাখ টাকার লেনদেন হয়েছে। ফলে প্রতি কার্যদিবসে গড় লেনদেন ছিল ১ লাখ টাকা।

এ সময় নিটল ইন্স্যুরেন্সের শেয়ারের দাম কমেছে ১৬ দশমিক শূন্য ৬ শতাংশ বা শেয়ার প্রতি ৫ টাকা ৩০ পয়সা। গত সপ্তাহের শেষ কার্যদিবস শেষে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম দাঁড়িয়েছে ২৭ টাকা ৭০ পয়সায়। যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৩৩ টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, প্রতিষ্ঠানটির মোট শেয়ারের মধ্যে ৪৬ দশমিক ২৯ শতাংশ আছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৩৯ শতাংশ সাধারণ বিনিয়োগকারী এবং ১৪ দশমিক ৭১ শতাংশ আছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে।

এদিকে শেষ সপ্তাহে নিটল ইন্স্যুরেন্সের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ভেনগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্স ফান্ড। সপ্তাহজুড়ে এই ফান্ড ইউনিটের দাম কমেছে ১৫ দশমিক ৮৯ শতাংশ। এর পরেই রয়েছে সেন্ট্রাল ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ৫ দশমিক ৮৮ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা বিচ হ্যাচারির ৫ দশমিক ৬৬ শতাংশ, জাহিন স্পিনিংয়ের ৫ দশমিক ৫৬ শতাংশ, তাকাফুল ইন্স্যুরেন্সের ৪ দশমিক ৮৩ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ৩ দশমিক ৮৯ শতাংশ, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের ৩ দশমিক ৪২ শতাংশ, মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের ৩ দশমিক ১৮ শতাংশ এবং সোনারগাঁও টেক্সটাইলের ৩ দশমিক ১৪ শতাংশ দাম কমেছে।

এমএএস/এমএমজেড/এমএস

আরও পড়ুন