ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে নর্দান জুট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ৩০ মার্চ ২০১৮

মাসের শেষ সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষে ছিল নর্দান জুট মেনুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটে।

অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় এক শ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করতে চাননি। ফলে সপ্তাজুড়ে ডিএসইতে কোম্পানিটির শেয়ার বড় অঙ্কের লেনদেন হয়নি।

সপ্তাহেজুড়ে (২৫ থেকে ২৯ মার্চ) প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হয়েছে ৩ কোটি ৬৮ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৯২ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার বিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় মূল্য বেড়েছে। সপ্তাহজুড়ে নর্দান জুটের শেয়ার মূল্য বেড়েছে ১২ দশমিক ৪৪ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ৪৮ টাকা ৮০ পয়সা।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৪৪১ টাকা ১০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৩৯২ টাকা ৩০ পয়সা।

নর্দান জুটের পরে শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ৯ দশমিক ৩৬ শতাংশ। এর পরেই রয়েছে প্রাইম ব্যাংক। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ৯ দশমিক ১৭ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা গ্রিণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৮ দশমিক ৩৬ শতাংশ, ব্র্যাক ব্যাংকের ৬ দশমিক ৯৩ শতাংশ, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সের ৬ দশমিক ৭১ শতাংশ, ইস্টার্ন ব্যাংকের ৬ দশমিক ৩৫ শতাংশ, ইসলামী ফাইন্যান্সের ৬ দশমিক শূন্য ৮ শতাংশ, রেকিট বেনকিউজারের ৫ দশমিক ৮৮ শতাংশ এবং পপুলার লাইফের ৫ দশমিক ৮২ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/জেডএ/পিআর

আরও পড়ুন