ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

ঢাকায় শুরু হয়েছে আন্তর্জাতিক পর্যটন মেলা

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০১:৫০ পিএম, ২২ মার্চ ২০১৮

রাজধানী ঢাকায় হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা। বৃহস্পতিবার (২২ মার্চ) শুরু হওয়া এ মেলা চলবে আগামী শনিবার (২৪ মার্চ) পর্যন্ত। সকালে মেলার উদ্বোধন করেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

ইউএস-বাংলা এয়ারলাইন্স, ঢাকা ট্রাভেল মার্ট ২০১৮ নামের এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। প্রবেশমূল্য রাখা হয়েছে জনপ্রতি ৩০ টাকা।

jagonews24

আয়োজকরা জানান, মেলায় বাংলাদেশসহ ৪৮টি প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন ও ৬০টি স্টলে তাদের পণ্য প্রদর্শন করা হচ্ছে। থাকছে বিশেষ ছাড় ও ভিসা প্রসেসিংয়ের ব্যবস্থা। প্রবেশ কুপনের ওপর মেলার শেষ দিন (২৪ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় গ্রান্ড র্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। ড্রয়ে বিজয়ীদের জন্য রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকেট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রীযাপন, লাঞ্চ ও ডিনার কুপনসহ বিভিন্ন পুরস্কার। এছাড়া মেলা চলাকারে হ্রাসকৃত মূল্যে বিমান টিকিট, আকর্ষণীয় ট্যুর প্যাকেজসহ বিভিন্ন পণ্য ও সেবা দেয়া হচ্ছে।

jagonews24

ভ্রমণ বিষয়ক পাক্ষিক বাংলাদেশ মনিটর ১৫তম বারের মতো এ মেলার আয়োজন করা হয়েছে। মেলা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শুরুতেই নেপালের কাঠমান্ডুতে উড়োজাহাজ দুুর্ঘটনায় নিহতের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উদ্বোধনী অনু্ষ্ঠানে অন্যান্যদের মাঝে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন সচিব এসএম গোলাম ফারুক, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারউজ জামান খান করিব প্রমুখ উপস্থিত ছিলেন। মেলার পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশ টুরিজ্যম বোর্ড এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এইচএস/আরএস/আরআইপি

আরও পড়ুন