ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

প্রথম ঘণ্টায় লেনদেন ২০০ কোটি টাকা

প্রকাশিত: ০৫:৫১ এএম, ২৩ জুলাই ২০১৫

পবিত্র ঈদুল ফিতরের ছুটির পর তৃতীয় কার্যদিবস ও সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। বেড়েছে লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর। টাকার অংকে লেনদেনেও চাঙ্গাভাব লক্ষ্য করা যাচ্ছে। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়। লেনদেনের প্রথম ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে টাকার অংকে লেনদেন হয়েছে ২০০ কোটি টাকা।

বৃহস্পতিবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় সকাল সাড়ে ১১টায় প্রধান সূচক ডিএসইএক্স ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে চার হাজার ৭৭৯ পয়েন্টে এবং শরীয়া সূচক ডিএসইএস ১৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৮৭ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৭৭ পয়েন্টে। আর টাকায় লেনদেন হয়েছে ২০০ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১৬১টির দাম বেড়েছে, কমেছে ৮৯ টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে ১১টা ৩৪ মিনিটে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৭৫ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৯২৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ১৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ৪৭ টির আর অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১২ কোটি  ৯৮ লাখ টাকা।

এসআই/এআরএস/পিআর