ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

ইউসিবি’র নতুন ডিএমডি আব্দুল জব্বার চৌধুরী

প্রকাশিত: ১২:২৭ পিএম, ২০ জুলাই ২০১৫

বেসরকারি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগদান করেছেন ব্যাংকার মোহাম্মদ আব্দুল জব্বার চৌধুরী। সোমবার ব্যাংকটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মোহাম্মদ আব্দুল জব্বার ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকে যোগদানের পূর্বে শাহজালাল ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত ছিলেন।    

আব্দুল জব্বার চৌধুরী ১৯৮০ সালে জনতা ব্যাংকে যোগদানের মাধ্যমে তার পেশাগত জীবনের সূচনা করেন। তিনি সেখানে শাখা ব্যবস্থাপক, কর্পোরেট শাখা প্রধান, অঞ্চল প্রধানসহ ব্যাংকের বিভিন্ন ব্যবস্থাপন পর্যায়ে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি ব্যাংকিং এর বিভিন্ন ক্ষেত্র যেমন জেনারেল ব্যাংকিং, ফরেন এক্সচেঞ্জ, ক্রেডিট, জেনারেল সার্ভিস, পাবলিক রিলেশন, অ্যাকাউন্টস, ফিন্যন্স, রিকভারি প্রভৃতি নানা অঙ্গণে অভিজ্ঞতালব্ধ।

জনতা ব্যাংকের পাশাপাশি তিনি মিউচুয়াল ট্রাস্ট ও শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডে কর্মরত থেকে উপ-ব্যবস্থাপনা পরিচালক পর্যন্ত উন্নীত হয়েছিলেন।

চট্টগ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৫৪ সালে জন্মগ্রহণ করেন মোহাম্মদ আব্দুল জব্বার চৌধুরী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে এমএ ডিগ্রি অর্জন করেন। এছাড়াও দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেছেন।

এসআই/এসএইচএস/এমআরআই