ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে উসমানিয়া গ্লাস

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৪১ পিএম, ২৬ জানুয়ারি ২০১৮

সপ্তাহজুড়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের কাছে পছন্দের শীর্ষ ছিল উসমানিয়া গ্লাস। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় অনেক বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করতে চাননি। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন খুব বড় অঙ্কের হয়নি। সপ্তাহজুড়ে (২১ থেকে ২৫ জানুয়ারি) প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হয়েছে ১৯ কোটি ৯৭ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৩ কোটি ৯৯ লাখ টাকা।

আর কোম্পানিটির শেয়ার বিনিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে। সপ্তাহজুড়ে উসমানিয়া গ্লাসের শেয়ার মূল্য বেড়েছে ২৩ দশমিক ৩৭ শতাংশ। আর টাকার অঙ্কে বেড়েছে ২১ টাকা ১০ পয়সা।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়ায় ১১১ টাকা ৪০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৯০ টাকা ৩০ পয়সা।

উসমানিয়া গ্লাসের পরেই শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল ইস্টার্ন কেবলস। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ১০ দশমিক ৭২ শতাংশ। এর পরেই রয়েছে বাংলাদেশ ল্যাম্প। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৭ দশমিক ৯৫ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ৭ দশমিক ৮৭ শতাংশ, ইসলামিক ইন্স্যুরেন্সের ৬ দশমিক ৬৯ শতাংশ, জিএসপি ফাইন্যান্সের ৬ দশমিক ৪৪ শতাংশ, বেক্সিমকো ফার্মাসিটিক্যালের ৫ দশমিক ৯২ শতংশ, গ্রামীণফোনের ৫ দশমিক ৭৯ শতাংশ, বিবিএস কেবলসের ৫ দশমিক ৪৩ শতাংশ এবং পপুলার লাইফের ৫ দশমিক ২৫ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/জেডএ/পিআর

আরও পড়ুন