ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বাণিজ্য মেলার সময় বাড়ানোর আবেদন ব্যবসায়ীদের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় বাড়ানোর আবেদন করেছেন অংশগ্রহণকারী ব্যবসায়ীরা। তীব্র শীতের কারণে মেলার শুরুতে কম দর্শনার্থীর উপস্থিতি এবং যথাযথ পণ্য প্রদর্শন করা সম্ভব হয়নি জানিয়ে ক্ষতি পোষাতে বাড়তি ৫ দিন সময় চেয়েছেন তারা। গত ১ জানুয়ারি শুরু হওয়া বাণিজ্য মেলা আগামী ৩১ জানুয়ারি শেষ হওয়ার কথা রয়েছে।

এ প্রসঙ্গে মেলার সদস্য সচিব ও রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) উপ-পরিচালক (ফ্যাইনান্স) মোহাম্মদ আবদুর রউফ বলেন, সম্প্রতি তারা (ব্যবসায়ী) আমাদের কাছে ৫ দিন সময় বাড়ানোর আবেদন করেছেন। আমরা সেই আবেদন বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠিয়েছি। সেখান থেকেই সিদ্ধান্ত আসবে। তিনি বলেন, কয়দিন সময় বাড়বে সেটা বলা যাচ্ছে না। বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর দু-তিন দিনের মধ্যেই জানা যাবে।

স্টল মালিকদের পক্ষে আবেদন করেন 'ডিআইটিএফ-২০১৪ ফেয়ার অ্যান্ড ফ্রেন্ডস সোসাইটি' সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক।

আবেদনে বলা হয়, শৈত প্রবাহের কারণে এবার বাণিজ্য মেলার প্রথম দিকে দর্শনার্থী আসতে পারেনি। ফলে বিক্রিও করা সম্ভব হয়নি। এখন সময় বাড়িয়ে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত করা হলে মালিকরা ক্ষতি পুষিয়ে নিতে পারবেন। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা প্রতি বছর জানুয়ারি মাসের প্রথম দিন শুরু হয়ে শেষ দিন পর্যন্ত চলে, কিন্তু এর আগে কোনো কোনো বছর সময় বাড়ানো হয়েছে।

এমএ/ওআর/আইআই

আরও পড়ুন