ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিডিংয়ের অনুমোদন পেল এস্কয়ার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:১২ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮

বুক বিল্ডিংয়ের মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের জন্য বিডিং করার অনুমোদন পেয়েছে এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড। বিডিংয়ের মাধ্যমে কোম্পানিটির কাট-অফ মূল্য নির্ধারণ হবে।

মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান এম খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ৬২৫তম নিয়মিত সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

বিএসইসি জানিয়েছে, এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে।

আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকা কোম্পানিটি মেশিন ক্রয়, ভবন নির্মাণ ও সিভিল কন্সট্রাকশন এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ৫২ পয়সা। আর ২০১৭ সালের ৩০ জুন পুনর্মূল্যায়ন পরবর্তী নিট শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৫ টাকা ৮৩ পয়সা এবং পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য ২৫ টাকা ৯৬ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

বিএসইসি আরও জানিয়েছে, বুক বিল্ডিংয়ের বিডিং পদ্ধতি নিয়ে সভায় দীর্ঘ আলোচনা হয়। যোগ্য বিনিয়োগকারীদের বিডিংয়ে অংশগ্রহণ প্রক্রিয়ার কতিপয় আচরণগত বিষয়ে সংশোধনী আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা শিগগিরই প্রকাশ করা হবে।

এমএএস/এমএমজেড/আইআই

আরও পড়ুন