ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

মেলায় সব ফার্নিচারে বিশেষ ছাড়

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ১৭ জানুয়ারি ২০১৮

বাণিজ্য মেলায় সব ফার্নিচারে রয়েছে বিশেষ অফার। সুদৃশ্য বিভিন্ন ডিজাইনের ফার্নিচার প্যাভিলিয়নে ক্রেতা-দর্শনার্থীদের বেশ ভিড় লক্ষ্য করা গেছে। আগ্রহ নিয়ে অনেকেই পছন্দের ফার্নিচার সংগ্রহ করছেন। আবার কেউ কেউ কোন প্রতিষ্ঠান কত ছাড় দিচ্ছে- সে বিষয়ে খোঁজ-খবর নিচ্ছেন। পরে এসে সংগ্রহ করবেন।

ক্রেতারা বলছেন, নান্দনিক ও আকর্ষণীয় করে ঘর সাজাতে ফার্নিচার বা আসবাবপত্র জরুরি। এছাড়া নতুন সংসারে নিত্যনতুন ডিজাইনের ফার্নিচারের প্রয়োজন হয়। সেটি পূরণ করে মেলা। এখানে সব প্রতিষ্ঠানের পণ্য দেখা ও যাচাইয়ের সুযোগ হয়। সঙ্গে যদি একটু ছাড় থাকে তাহলে কোনো কথাই নেই।

ক্রেতা-দর্শনার্থীর কথা বিবেচনা করে মেলা উপলক্ষে বিশেষ ছাড় দিয়েছে ফার্নিচার প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো। মেলা ঘুরে দেখা যায়, নতুন ডিজাইনের ফার্নিচার প্রদর্শনের পাশাপাশি মেলা উপলক্ষে প্রতিষ্ঠানগুলোর বিশেষ ছাড় ও অফার রয়েছে।

Lead

নাদিয়া ফার্নিচারের সব পণ্যে পাঁচ থেকে ১০ শতাংশ ছাড় রয়েছে। মেলা চলাকালীন অর্ডার দিলে ক্রেতারা এ অফার নিতে পারবেন। এ প্যাভিলিয়নে আরিফা নামের এক দর্শনার্থী এসেছেন একটি খাট কিনতে। তিনি বলেন, দাম-দর মিলিয়ে দেখছি। পছন্দ হলে নিয়ে নেবো।

প্রতিষ্ঠানটির ম্যানেজার (সেলস) নূর হাসান-উজ জামান বলেন, মেলা উপলক্ষে নতুন ৬৫ ডিজাইনের ফার্নিচার আনা হয়েছে। আমাদের ফার্নিচারে সব সময় ভেরিয়েশন থাকে। এ কারণে মানুষের আগ্রহ বেশি। এখন পর্যন্ত অর্ডার তেমন না এলেও প্রচুর দর্শনার্থী আসছেন। আশা করি মেলার শেষের দিকে ভালো অর্ডার পাবো।

জনপ্রিয় ফার্নিচার প্রতিষ্ঠান হাতিলও তাদের সব পণ্যে পাঁচ থেকে ১০ শতাংশ ছাড় দিচ্ছে। মেলা চলাকালীন অর্ডার দিলে যে কোনো আউটলেট থেকে ফার্নিচার সংগ্রহ করা যাবে।

Lead

পারটেক্স ফার্নিচারে চলছে ২০ শতাংশ পর্যন্ত ছাড়। কাঠের তৈরি ফার্নিচারে ১৫ শতাংশ, বোর্ডে ২০ শতাংশ, স্টিল ফার্নিচারে ১০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। চেয়ার-সোফা কিনলে ১৫ শতাংশ ছাড় পাচ্ছেন ক্রেতারা।

পারটেক্সের সিনিয়র অ্যাকাউন্ট্যান্ট ইসমাইল হোসেন বলেন, মেলায় ফার্নিচারে দর্শনার্থীদের আগ্রহ বরাবরই বেশি। দর্শনার্থীরা আসছেন, দেখছেন। তাদের মধ্যে দম্পতিরা বেশি। আশা করছি ২০ তারিখের পর অর্ডার বেশি আসবে।

বাণিজ্য মেলায় সব পণ্যে ১২ শতাংশ ছাড় দিচ্ছে আকতার ফার্নিচার। অন্যদিকে ব্রাদার্স ফার্নিচার দিচ্ছে ৫ থেকে ১০ শতাংশ ছাড়। পান্থপথ থেকে মেলায় এসেছে মৌজিয়া ও আরিফ দম্পতি। ব্রাদার্স ফার্নিচারে কথা হয় তাদের সঙ্গে। মৌজিয়া বলেন, আজ কয়েকটি প্রতিষ্ঠানের ফার্নিচার দেখবো। দামে মিললে এবং পছন্দ হলে নিয়ে যাবো। নতুন ডিজাইনের ফার্নিচার দেখলাম। কিন্তু এবার ছাড় কম।

এমএ/এমএআর/জেআইএম

আরও পড়ুন