ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

গৃহিণীর পছন্দ কিয়ামের ৫০০ পণ্য

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ১৫ জানুয়ারি ২০১৮

বাণিজ্য মেলায় গৃহস্থালি পণ্যের সমাহার ঘটিয়েছে কিয়াম মেটাল ইন্ডাস্ট্রিজ। অ্যালুমিনিয়ামের তৈজসপত্র, হটপট, রাইস কুকার, ফ্রাইপ্যান, কড়াই, পেশার কুকার, চুলাসহ রয়েছে ৫০০টির বেশি গৃহস্থালি পণ্য। নিজস্ব কারখানায় তৈরি এসব পণ্য ডিলারদের যে দামে সরবরাহ করা হয় সেই দামে বিক্রি হচ্ছে মেলায়। এছাড়া রয়েছে বিশেষ প্যাকেজ।

রাজধানীর শেরেবাংলা নগরে মাসব্যাপী ২৩তম বাণিজ্য মেলার পদ্মা সেতুর আদলে তৈরি প্রধান গেট দিয়ে প্রবেশ করে পশ্চিম পাশে কিয়ামে সুদৃশ্য প্যাভিলিয়নে (নম্বর- ৩) পাওয়া যাচ্ছে এসব পণ্য।

মেলায় কিয়াম মেটাল প্যাভিলিয়নের দায়িত্বে থাকা কর্মকর্তা মো. ফারুক হোসেন বলেন, আকর্ষণীয় ডিজাইন ও গুণগত মানসম্পন্ন কিয়ামের তৈরি তৈজসপত্রে প্রায় শতভাগ অ্যালুমিনিয়াম দেয়া হয়। কিয়ামের পণ্যে ১২ বছরের গ্যারান্টি রয়েছে। এক বছরের মধ্যে নষ্ট হলে পণ্য ফেরত নেয়ার সুযোগ তো থাকছে।

kiam

তিনি আরো বলেন, মূলত পণ্যের প্রচার বাড়াতে মেলায় অংশ নেয়া। এ কারণে কম দামে অর্থাৎ ডিলারদের দেয়া দামে পণ্য বিক্রি হচ্ছে। এছাড়া রয়েছে বিশেষ প্যাকেজ। একটি পণ্য কিনলে অন্য একটি পণ্য ফ্রিসহ পাঁচ থেকে ১০ শতাংশ পর্যন্ত নগদ মূল্যছাড় দেয়া হচ্ছে।

‘দেশে কিয়ামই প্রথম নিজস্ব কারখানায় রাইস কুকার তৈরি করেছে’- উল্লেখ করে এ কর্মকর্তা বলেন, বাজারে যেসব রাইস কুকার রয়েছে তার অধিকাংশই আমদানি করা।

মেলায় কিয়ামের তৈরি বিভিন্ন সাইজের রাইস কুকার বিক্রি হচ্ছে ১৩৮০ থেকে ২৪৬০ টাকায়। ১০ সেটের বেলি সসপ্যানের দাম তিন হাজার ৭০০ টাকা। প্রেসার কুকার এক হাজার ৮০ টাকা থেকে দুই হাজার ৭০০ টাকা, সঙ্গে একটি ফ্রাইপেন ফ্রি।

kiam

বিভিন্ন সাইজের পট ৬৮০ থেকে ২৪৫০ টাকা, কড়াই ৭৮০ থেকে ১১৪০ টাকা, পিঠার হাড়ি ৯০০ থেকে ১১৭০ টাকা, ননস্টিক প্যান ৩০০ থেকে ১১৬০ টাকা, ওভেন বিক্রি হচ্ছে চার হাজার ৫০০ থেকে ১০ হাজার টাকায়। ১০ হাজার টাকা ওভেনের সঙ্গে পেসার কুকার ফ্রি দেয়া হচ্ছে।

মেলায় আসা রায়মা আক্তার বলেন, রান্নার কাজে চাই জুতসই জিনিসপত্র। প্রয়োজনীয় কিছু পণ্য কিনতে মেলায় এসেছি। এখানে অনেক প্রতিষ্ঠানের গৃহস্থালি পণ্য রয়েছে। কিন্তু কিয়ামের পণ্য দেখতে সুন্দর, মানও ভালো তাই এখান থেকে নিচ্ছি।

এসআই/এমএআর/আইআই

আরও পড়ুন