ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

লাখ টাকার দোলনা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:০৪ পিএম, ১৫ জানুয়ারি ২০১৮

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় লাখ টাকার আকর্ষণীয় দোলনা নিয়ে এসেছে আকতার ও এথেনাস ফার্নিচার। আকতার ফার্নিচার এনেছে দুটি ভিন্ন ডিজাইন ও সাইজের দোলনা। এথেনাস’র আনা দোলনাটি একই ডিজাইনের।

দুই প্রতিষ্ঠানেরই দোলনা দেখতে বেশ আকর্ষণীয়। তবে দাম সাধারণের নাগালের বাইরে। আকতার ফার্নিচারের একটি দোলনার মূল্য ২৮ হাজার টাকা। অন্যটির মূল্য এক লাখ সাত হাজার টাকা। লাখ টাকার দোলনাটি বেশ কয়েক বছর ধরে মেলায় নিয়ে আসছে আকতার ফার্নিচার।

এথেনাস’র আনা দোলনার দাম হাঁকা হচ্ছে দুই লাখ ১৭ হাজার টাকা। দোলনার পাশাপাশি প্রতিষ্ঠান দু’টি বাসা-বাড়ি ও অফিসের প্রায় সব ধরনের ফার্নিচার নিয়ে এসেছে। সম্পূর্ণ কাঠের তৈরি এসব ফার্নিচারে আকতার দিচ্ছি ১৫ শতাংশ ছাড়। এথেনাস দিচ্ছে ১০ শতাংশ।

কথা হয় আকতার ফার্নিচারের বাণিজ্য মেলার প্যাভিলিয়ন ইনচার্জ দোলাল রায়ের সঙ্গে। বলেন, আমরা সব ফার্নিচারে ১৫ শতাংশ ছাড় দিচ্ছি। বাসা-বাড়ি ও অফিসের এসব ফার্নিচার সম্পূর্ণ কাঠের তৈরি। গ্রাহকের চাহিদা ও পছন্দের ওপর গুরুত্ব দিয়ে বাসা-বাড়ি ও অফিসের এসব ফার্নিচার তৈরি করা।

লাখ টাকার দোলনার বিষয়ে তিনি বলেন, আমাদের দোলনা সম্পূর্ণ কাঠের তৈরি। কয়েক বছর ধরে আমরা এটি মেলায় নিয়ে আসছি। দোলনাটি দর্শনার্থীদের বেশ পছন্দ হচ্ছে। এছাড়া ছোট সাইজের একটি দোলনাও আছে। সেটির মূল্য ২৮ হাজার টাকা রাখা হচ্ছে।

এথেনাস প্যাভিলিয়ন ইনচার্জ হাফিজা বলেন, আমরা সব ফার্নিচারে ১০ শতাংশ ছাড় দিচ্ছি। সব ফার্নিচার উন্নতমানের কাঠের তৈরি। এগুলো দেখতে যেমন সুন্দর, মানেও উন্নত। রুচিশীলদের কথা চিন্তা করে আমরা ফার্নিচার তৈরি করি।

দোলনার মূল্য দুই লাখ টাকা হাঁকার বিষয়ে তিনি বলেন, আমাদের দোলনার মান অনেক উন্নত। জিনিস ভালো, দাম তো একটু বেশি হবে।

মো. রুবেল নামের এক দর্শনার্থী বলেন, দোলনাটি দেখতে খুবই চমৎকার। সুন্দর কাজ করা। কিন্তু দাম অনেক বেশি। আমাদের মতো নিম্ন-মধ্যবিত্তের পক্ষে এতো দাম দিয়ে এটা কেনা সম্ভব নয়।

এমএএস/এমএআর/এমএস

আরও পড়ুন