ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

কাঁচের সামগ্রীর জন্য ‘অলীলা গ্লাসওয়্যার’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:২৪ পিএম, ০৬ জানুয়ারি ২০১৮

থরে থরে সাজানো সাদা কাঁচের সামগ্রীর দৃষ্টিনন্দন স্টল ‘অলীলা গ্লাসওয়্যার’। দেখলেই ক্রেতাদের মন জুড়িয়ে যাবে। বাণিজ্য মেলার ২৫/এ নম্বর স্টলটি কাঁচের সামগ্রী দিয়ে নান্দনিক সাজে সাজানো হয়েছে। শনিবার বাণিজ্য মেলার ভেতরে প্রিমিয়াম মিনি প্যাভিলিয়ন অলীলা গ্লাসওয়্যারে গিয়ে দেখা যায় সেখানে চার নারী ও ছয় পুরুষ বিক্রয়কর্মী কাজ করছেন। পণ্য ক্রয় ও গুণগত মান জানাতে ব্যস্ত সময় পার করছেন তারা।

অলীলা গ্লাসওয়্যারের বিষয়ে মার্কেটিং সুপারভাইজার তাসকীর তারেক বলেন, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এ বছরই আমাদের প্রথম স্টল। কোম্পানিও নতুন। ফ্যাক্টরি শ্রীমঙ্গলে। জার্মানির প্রযুক্তিতে তৈরি সম্পূর্ণ দেশীয় পণ্য নিয়ে এসেছি আমরা।

তিনি বলেন, এখন পর্যন্ত আমরা ৪৪টি প্রোডাক্ট এনেছি। মেলা চলার মধ্যে আরো নতুন প্রোডাক্ট আসবে।

ঘুরে দেখা গেলো স্টলটিতে সবগুলো আইটেমই কাঁচের তৈরি। এর মধ্যে কাপ-পিরিচ, পানি পানের রকমারি গ্লাস ও স্যুপ বাটি রয়েছে। মেলা শুরুর ছয়দিন পার হলো, ক্রেতাদের কাছে কেমন সাড়া পাচ্ছেন- এমন প্রশ্নের জবাবে তারেক বলেন, নতুন স্টল হিসেবে ভালো সাড়া পাচ্ছি। সামনে আরো ভালো সাড়া পাবো বলে আশা করছি।

মেলা উপলক্ষে ক্রেতাদের জন্য স্পেশাল কোনো অফার না থাকলেও উন্নত মানের প্রোডাক্ট এবং মিল ও ডিলার রেটের সমন্বয়ে ক্রেতাদের জন্য সাশ্রয়ী মূল্যে পণ্য দেয়া হচ্ছে। এ বছর ভালো সাড়া পেলে আগামী বছরও মেলায় স্টল নেয়ার ইচ্ছা আছে।

বিক্রয় প্রতিনিধি বাপ্পী জানান, সম্পূর্ণ দেশীয় পণ্য হিসেবে ভালো সাড়া পাচ্ছি। আশা করি ক্রেতারা আমাদের পণ্য ক্রয় করে লাভবান হবেন।

এবার মেলায় বাংলাদেশের ব্যবসায়ীরা ছাড়াও ১৭টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ৫৮৯টি প্যাভিলিয়ন ও স্টলে পণ্য প্রদর্শন হচ্ছে। ৩১ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ খোলা থাকবে।

এমইউএইচ/এমএআর/পিআর

আরও পড়ুন