ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

৩৫ লাখ টাকায় ফ্ল্যাট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪১ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৭

রিহ্যাব মেলায় চলছে নানা অফার। ক্রেতা টানতে আবাসন ব্যবসায়ীরা দিচ্ছে এসব অফার। মধ্যবিত্তদের জন্য রয়েছে বিশেষ অফার। মেলাতে ৩৫ লাখ টাকায় ফ্ল্যাট দিচ্ছে আবাসন প্রতিষ্ঠান বিল্ডিং টেকনোলজি অ্যান্ড আইডিয়াস (বিটিআই)। এছাড়া অন্যান্য প্রতিষ্ঠানও নিয়ে আসছে আকর্ষণীয় অফার। আবাসন মেলাতে ক্রেতা ও দর্শনার্থীদের আকৃষ্ট করতে বিভিন্ন ধরনের বিশেষ ছাড়ের অফার দিচ্ছে আবাসন কোম্পানিগুলো।

আবাসন মালিকদের শীর্ষ সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) উদ্যোগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী আবাসন মেলা-২০১৭। চলবে আগামীকাল সোমবার পর্যন্ত।

jagonews24

রোববার মেলার ৪র্থ দিন। সকাল থেকেই ছিল ক্রেতা-দর্শনার্থীর সমাগম। দুপুরের পর থেকে বেশি আসেন ক্রেতা ও দর্শনার্থীরা।

এ ব্যাপারে জানতে চাইলে বিল্ডিং টেকনোলজি অ্যান্ড আইডিয়াস (বিটিআই) বিক্রয় পরামর্শকারী মো. নাজমুল খোরশেদ খান বলেন, মেলা উপলক্ষে আমাদের সাভার স্মৃতিসোধ পাশেই ছায়াবীথি প্রকল্পে ৯৩৫ বর্গফুট আয়তনের ফ্ল্যাট ৩৫ লাখ টাকায় বিক্রির অফার দেয়া হয়েছে। বুকিংমানি মাত্র ৩ লাখ টাকা। সেই সঙ্গে ফ্ল্যাটের বুকিং দিলে দেয়া হবে ৫০ হাজার টাকার গিফট ভাউচার এবং ফ্রি কিচেন কেবিনেট।

jagonews24

তিনি আরও বলেন, আমরা গ্রাহকদের পছন্দ বুঝে অ্যাপার্টমেন্ট তৈরি ও বুকিংয়ের পর তাদের হাতে তুলে দিতে কাজ করছি। ঢাকা মহানগরীসহ চট্টগ্রাম ও কুমিল্লায় তাদের বাণিজ্যিকসহ আবাসন প্রকল্প রয়েছে বলে বলেও জানান তিনি।

একইসঙ্গে অনেক প্রতিষ্ঠান নানা ধরনের উপহারও দিচ্ছেন। মেলায় ক্রেতা-গ্রাহকদের ঋণসুবিধা দিতে গৃহায়ণ খাতে ঋণ প্রদানকারী আর্থিক প্রতিষ্ঠান ও ব্যাংক অংশ নেয়ায় ক্রেতাদের জন্য বাড়তি সুবিধা হয়েছে।

মেলা উপলেক্ষ ইমপেরিয়াল রিয়েল এস্টেট কোম্পানি তাদের ৯টি প্রকল্পের মধ্যে ২টি প্রকল্পের রেডি ফ্লাটে ১৭ শতাংশ ছাড় দিচ্ছে। মধ্য বাসাবোর ইমপেরিয়াল রাজিয়া গার্ডেন ও মিরপুর-১০ নম্বরে ইমপেরিয়াল জহির হোমস প্রকল্পে এ ছাড় দেয়া হচ্ছে। এছাড়া তাদের অন্যান্য প্রকল্পেও ৫ শতাংশ থেকে ১২ শতাংশ পর্যন্ত ছাড় দেয়া হচ্ছে।

jagonews24

হাইপেরিয়ান গ্রুপের হাইপেরিয়ান হোটেল সান কোস্ট লি. কক্সবাজারে। এখানে মাত্র ১ লাখ ২৫ হাজার টাকায় থ্রি স্টার হোটেলের মালিক হওয়ার সুযোগ রয়েছে। এ হোটেলটি আগামী বছরের ১৮ জুলাই উদ্বোধন করা হবে। এতে ১ লাখ ২৫ হাজার টাকা বিনিয়োগ করে যে কেউ প্রতিমাসে ১ হাজার ২৫০ টাকা আয় করতে পারবেন। থাকছে বছরে ৬ দিন ফ্রি অবকাশ যাপনের সুবিধা।

পূর্বাচল মালুম সিটি মেলা উপলক্ষে এককালীন প্লট ক্রয়ে ৩০ শতাংশ ছাড় দিচ্ছে। রাজউক পূর্বাচলের ৪ ও ২১ নম্বর সেক্টর সংলগ্ন শীতলক্ষ্যা নদীর তীরে আধুনিক সুপরিকল্পিত আবাসন পূর্বাচল মালুম সিটি।

মালুম সিটির মার্কেটিং ম্যানেজার মেসকাত হোসাইন বলেন, তাদের এ অফার চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। প্রকল্প পরিদর্শনের জন্য পরিবহনের ব্যবস্থা রয়েছে বলেও জানান তিনি।

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো জানিয়েছে, অনেক গ্রাহক কোম্পানির প্রকল্পগুলোর প্রসপেক্টাস নিয়ে গেছেন। তারা যাচাই-বাছাই করে পরবর্তী সময়ে যোগাযোগ করবেন বলে আশা করছে প্রতিষ্ঠানগুলো। এবার ক্রেতাদের আগ্রহ ছিল ছোট আকারের ফ্ল্যাটের দিকে।

jagonews24

রাজধানীর নিউমার্কেট থেকে আবাসন মেলায় এসেছেন বেসরকারি চাকরিজীবী আকরাম আলী। তিনি বলেন, মেলাতে অনেকগুলো কোম্পানি এক ছাদের নিচে এসেছে। সবার সেবা এবং সুযোগ-সুবিধা সম্পর্কে জানা যাচ্ছে এখানে। এটাই মেলায় সবচেয়ে বড় সুবিধা।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা-দর্শনার্থীদের জন্য প্রবেশ দ্বার উন্মুক্ত থাকবে। মেলার ২০৩টি স্টল কো-স্পন্সর হিসাবে অংশগ্রহণ করছে ২৪টি প্রতিষ্ঠান। আবাসন মেলার সবচেয়ে আকর্ষণীয় বিষয় হলো ক্রেতা ও দর্শনার্থীদের টিকিট কেটে প্রবেশ করতে হবে। সিঙ্গেল টিকিটের প্রবেশমূল্য ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকিটের প্রবেশমূল্য ১০০ টাকা। এন্ট্রি টিকিটের  র‌্যাফেল ড্র’তে প্রতিদিন থাকছে আকর্ষণীয় পুরস্কার।

এমএ/জেএইচ/আরআইপি

আরও পড়ুন