ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

২২ আইটি কর্মকর্তা পেল এনবিআর

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:১০ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৭

 

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ডিজিটাল কার্যক্রমে আরও গতি আনতে সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট, সিস্টেম অ্যানালিস্ট, সিনিয়র প্রোগ্রামার ও প্রোগ্রামার পদে ২২ জনকে নিয়োগ দিয়েছে অভ্যন্তরীণ সম্পদ বিভাগ।

বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের সুপারিশের প্রেক্ষিতে এনবিআরের আওতাধীন আয়কর, শুল্ক ও মূসক কমিশনারেটে সরাসরি কোটায় শূন্য পদে তাদের নিয়োগ দেয়া হয়।

সোমবার এনবিআর সম্মেলন কক্ষে চেয়ারম্যান মো. নজিবুর রহমানের তাদের ফুলেল শুভেচ্ছা জানান।

জানা গেছে, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট, সিস্টেম অ্যানালিস্ট, সিনিয়র প্রোগ্রামার ও প্রোগ্রামার পদে ২২ জনকে নিয়োগ দিয়েছে অভ্যন্তরীণ সম্পদ বিভাগ। এরমধ্যে ১ জন প্রোগ্রামার, ২ জন সিস্টেম এনালিস্ট, ৫ জন প্রোগ্রামার ও ১০ জন সহকারী প্রোগ্রামার। গত ৩০ নভেম্বর তাদের নিয়োগ দেওয়া হয়। ২২ জনের মধ্যে ৪ জন মুক্তিযোদ্ধার সন্তান।

নিয়োগপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে চেয়ারম্যান বলেন, ডিজিটাল এনবিআর গঠনে সরকার কাজ করছে। প্রযুক্তির সহায়তায় জনগণের দোরগোড়ায় করসেবা পৌঁছে যাচ্ছে। মানুষ উন্নত সেবা পাচ্ছেন। ফলে কর প্রদানে আগ্রহী হচ্ছেন।

তিনি আরও বলেন, এনবিআরের প্রতিটি কাজে প্রযুক্তি ছোঁয়া লেগেছে। আমরা প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে প্রযুক্তি নির্ভর এনবিআর গঠন করতে কাজ করছি। নতুন আইটি কর্মকর্তা নিয়োগের মাধ্যমে কাজে আরও গতি আসবে।

চেয়ারম্যান নবীন কর্মকর্তাদের সরকারের ভিশন বাস্তবায়নে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশ দেন। এসময় এনবিআরের সদস্য ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএ/জেএইচ/আইআই