ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

ন্যাশনাল টিউবসের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪৬ পিএম, ০৭ নভেম্বর ২০১৭

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ন্যাশনাল টিউবসের পরিচালনা পর্ষদ শেয়ারবাজারের বিনিয়োগকারীদের ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশের বিষয়ে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ ডিসেম্বর।

লভ্যাংশ প্রাপ্ত যোগ্য বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ নভেম্বর। অর্থাৎ ২৭ নভেম্বর যেসব বিনিয়োগকারীর কাছে ন্যাশনাল টিউবসের শেয়ার থাকবে তারাই লভ্যাংশ পাবেন।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৮৬ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১৫ টাকা ২০ পয়সা।

এদিকে লভ্যাংশ ঘোষণার পাশাপাশি ন্যাশনাল টিউবসের পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি বছরের জুলাই-সেপ্টেম্বরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ২১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৪৩ পয়সা।

এমএএস/এমআরএম/আইআই

আরও পড়ুন