ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

শেষ দিনে আয়কর মেলা চলবে রাত ১০টা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৪৯ এএম, ০৭ নভেম্বর ২০১৭

সপ্তাহব্যাপী চলা আয়কর মেলার শেষ হচ্ছে আজ মঙ্গলবার (৭ নভেস্বর)। মেলায় করদাতাদের অতিরিক্ত ভিড়ের কারণে গতকাল সোমবার মেলার দুই ঘণ্টা সময় বাড়ানো হয়। আজ শেষ দিন হওয়ায় মেলার সময় রাত ১০টা পর্যন্ত বাড়ানো হয়েছে। মেলার প্রধান সমন্বয়কারী এনবিআরের সদস্য আব্দুর রাজ্জাক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘যারা মেলায় আয়কর জমা দিতে পারবেন না তাদের জন্য আমরা এবারও এ মাসের শেষ সপ্তাহ আয়কর সপ্তাহ পালনের উদ্যোগ নিয়েছি। ২৪ থেকে ৩০ নভেম্বর সারাদেশের প্রত্যেক কর অঞ্চলের অফিসে এ আয়কর সপ্তাহ পালিত হবে। করদাতারা আয়কর রিটার্ন জমাসহ করসংক্রান্ত যাবতীয় তথ্য মেলার মতই সেখানেও সুযোগ-সুবিধা পাবেন।’

তিনি আরও বলেন, ‘এ ছাড়াও আমাদের প্রতিটি কর অফিসে কর পরামর্শ কেন্দ্র রয়েছে। সেখানে করদাতারা সারা বছরই পরামর্শ নিতে পারেন। আমরা সব সময় তাদের সেবা দিতে প্রস্তুত।’

‘সুখী স্বদেশ গড়তে ভাই আয়করের বিকল্প নাই’ স্লোগানে গত ১ নভেম্বর থেকে শুরু হয় সপ্তাহব্যাপী আয়কর মেলা। শুরু থেকেই মেলায় নারী-পুরুষ নির্বিশেষ সাধারণ করদাতারা স্বতঃস্ফূর্তভাবে আয়কর রিটার্ন দাখিল করছেন। মেলায় এবার ১০২টি বুথ আছে। প্রতিবন্ধী, বয়স্ক, মুক্তিযোদ্ধাদের জন্য রয়েছে আলাদা বুথ।

এ ছাড়া মেলায় সাহায্যের জন্য রোভার স্কাউটের সদস্যরা স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন। শৃঙ্খলা বজায়সহ বুথ সম্পর্কে দিক নির্দেশনাতে সাহায্য করছেন তারা।

এমএ/আরএস/জেআইএম

আরও পড়ুন