ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

স্বপ্নের আউটলেটে কাজের সুযোগ পেল প্রতিবন্ধীরা

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০১:১৮ পিএম, ১৭ অক্টোবর ২০১৭

বিশেষ চাহিদাসম্পন্ন (প্রতিবন্ধী) কিছু ছেলে-মেয়েকে সুপারশপ স্বপ্নের আউটলেটে কাজ করার সুযোগ দেয়া হয়েছে। এর আগে তাদের প্রশিক্ষণ দেয়া হয়। পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টারের মাধ্যমে দেয়া হয় এই প্রশিক্ষণ। প্রতিবন্ধকতায় আক্রান্তদের প্রশিক্ষণের জন্য স্বপ্ন এবং পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টারের মধ্যে একটি সমঝোতা চুক্তিও হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার স্বপ্নের পক্ষ থেকে বিশেষ চাহিদাসম্পন্নদের কাজের সুযোগ দেয়ার কথা জানানো হয়। তবে কতজনকে কাজের সুযোগ দেয়া হয়েছে তা এতে উল্লেখ করা হয়নি।

এতে জানানো হয়, মঙ্গলবার রাজধানীর গুলশান এভিনিউয়ে হোসনা সেন্টারে (স্বপ্নের ১০৬) আউটলেটে সমঝোতা চুক্তি হয়। এতে উপস্থিত ছিলেন এসিআই লজিস্টিকসের (স্বপ্ন) কার্যনির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির এবং পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান সাজিদা রহমান ড্যানি।

অনুষ্ঠানে সাব্বির হাসান নাসির বলেন, স্বপ্ন মনে করে প্রতিটি বিশেষ চাহিদাসম্পন্ন মানুষের রয়েছে নিজস্ব প্রতিভা, স্বকীয়তা এবং ভালো কিছু করার ক্ষমতা। বিশেষ এ প্রতিটি মানুষকে স্বপ্ন ভালোবাসা ও যত্ন সহকারে গ্রহণ করেছে। স্বপ্ন বিশ্বাস করে তার ক্রেতারাও তাদের একইভাবে গ্রহণ করবে।

সাজিদা রহমান তার বক্তব্যে স্বপ্নকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান বিশেষ চাহিদাসম্পন্ন এসব কর্মীকে কাজ করার সুযোগ দেয়ার জন্য। তিনি বলেন, সঠিকভাবে প্রশিক্ষণ নিশ্চিত করার মাধ্যমে প্রতিবন্ধকতায় আক্রান্ত প্রতিটি মানুষকে সাধারণ কর্মীদের মতো কর্মক্ষম করে তোলা সম্ভব। তারা সাধারণ কর্মীদের মতোই পরিশ্রমী এবং ভালো ফলাফল দিতে সক্ষম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বপ্ন এবং পিএফডিএ- ভোকেশনাল ট্রেনিং সেন্টারের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জেডএ/আইআই

আরও পড়ুন