ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

শেয়ার বিক্রি করবে স্ট্যান্ডার্ড ব্যাংকের উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৩৪ এএম, ১০ অক্টোবর ২০১৭

পুঁজিবাজারে তলিকাভুক্ত স্ট্যান্ডার্ড ব্যাংকের উদ্যোক্তা পরিচালক আবদুল আহাদ তার কাছে থাকা প্রতিষ্ঠানটির ১ কোটি ৫০ লাখ শেয়ার বিক্রি করবেন। বিদ্যমান বাজার দরে আগামী ৩১ অক্টোবরের মধ্যে পাবলিক মার্কেটে তিনি এ শেয়ার বিক্রি করবেন বলে মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, আবদুল আহাদের কাছে বর্তমানে স্ট্যান্ডার্ড ব্যাংকের ১ কোটি ৫০ লাখ ৯৩ হাজার ৪৩টি শেয়ার আছে। এ থেকে ১ কোটি ৫০ লাখ শেয়ারই বিক্রি করে দেবেন তিনি। অর্থাৎ এরপর এ উদ্যোক্তার কাছে স্ট্যান্ডার্ড ব্যাংকের মাত্র ৯৩ হাজার ৪৩টি শেয়ার থাকবে।

এদিকে সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে স্ট্যান্ডার্ড ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ৪৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩৮ পয়সা।

এছাড়া নিট সম্পদমূল্যের (এনএভি) তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, চলতি বছরের ৩০ জুন শেষে স্ট্যান্ডার্ড ব্যাংকের শেয়ার প্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ৮৩ পয়সা। যা ২০১৬ সালের ৩০ জুন শেষে ছিল ১৪ টাকা ৭৯ পয়সা।

ডিএসই’র তথ্য অনুযায়ী, স্ট্যান্ডার্ড ব্যাংকের মোট শেয়ারের ৪১ দশমিক ১৭ শতাংশ আছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৫৬ দশমিক ৯৩ শতাংশ আছে সাধারণ বিনিয়োগকারী এবং ১ দশমিক ৯০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে।

এমএএস/এমএমজেড/জেআইএম

আরও পড়ুন