ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

পুঁজিবাজারের উন্নয়নে বিএসইসির পুরো ক্ষমতা ব্যবহারের আহ্বান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:১৮ পিএম, ০৫ অক্টোবর ২০১৭

পুঁজিবাজারের উন্নয়নে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) দেওয়া ক্ষমতার সবটুকু ব্যবহারের আহ্বান জানিয়েছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম. এ মান্নান। বৃহস্পতিবার বিশ্ব বিনিয়োগ সপ্তাহ ২০১৭ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মান্নান বলেন, বিএসইসির কার্যক্রমে সরকার সন্তুষ্ট। এখন আর আগের মতো বদনাম নেই। এটি সম্ভব হয়েছে বিএসইসির কর্মকর্তাদের দূরদর্শী চিন্তার কারণে। পুঁজিবাজারের উন্নয়নে সরকার বিএসইসিকে যে ক্ষমতা দিয়েছে তার সবটুক ব্যবহার করতে পারেন। সব বিষয়ে আমাদের কাছে আসার প্রয়োজন নেই।

বিএসইসি নিয়ন্ত্রক নয় উল্লেখ করে তিনি বলেন, সংস্থাটি নিয়ামকের ভূমিকা পালন করছে। এই নিয়ামকের ভূমিকায় থেকে তারা ২০১০ সালের পর অনেক সংস্কার করেছে। এই সংস্কারের মাধ্যমে তারা পুঁজিবাজারকে একটি স্থিতিশীল জায়গায় দাঁড় করাতে সক্ষম হয়েছে।

তিনি আরও বলেন, সংস্কারের মাধ্যমে বিএসইসি ফুলের বাগানে ফুল ফুটানোর ব্যবস্থা করেছে। তবে বিনিয়োগের আগে সবকিছু দেখে শুনে বিনিয়োগ করার উপরও জোর দেন তিনি।

এ সময় বিএসইসির চেয়াম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন, বিএসইসি কমিশনার অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী, ড. স্বপন কুমার বালা, আমজাদ হোসেনসহ কমিশন ও পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এমইউএইচ/একে/জেআইএম