ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

আইএফসির নামে সিটি ব্যাংকের সাড়ে চার কোটি শেয়ার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২৩ পিএম, ০৩ অক্টোবর ২০১৭

বিশ্বব্যাংকের সহযোগী সংস্থা ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশনসের (আইএফসি) নামে সাড়ে চার কোটি শেয়ার ইস্যু করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি সিটি ব্যাংক লি.।

মঙ্গলবার অনুষ্ঠানিকভাবে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সোহেল আর কে হুসেইন আইএফসির ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশন গ্রুপের রিজিওনাল হেড, এশিয়া ও প্যাসিফিক ভিত্তরিও ডি বেল্লোর হাতে এ সংক্রন্ত একটি ক্রেস্ট তুলে দেন।

কোম্পানি সূত্রে জানা গেছে, সিটি ব্যাংকের প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকার সঙ্গে ১৮ টাকা ৩০ পয়সা প্রিমিয়াম বা অধিমূল্য যোগ করে ২৮ টাকা ৩০ পয়সা দরে চার কোটি ৬০ লাখ ৯৪ হাজার ৬৩৩টি শেয়ার ইস্যু করেছে। এ জন্য আইএফসিকে দিতে হয়েছে ১৩০ কোটি ৪৪ লাখ ৭৮ হাজার ১১৩ টাকা। ফলে ব্যাংকটির পরিশোধিত মূলধন বেড়ে দাঁড়িয়েছে ৯২১ কোটি ৮৯ লাখ ২৬ হাজার ৬৪০ টাকায়। আগে এ মূলধন ছিল ৮৭৫ কোটি ৭৯ লাখ ৮০ হাজার ৩১০ টাকা।

এছাড়া শেয়ার প্রিমিয়ামের পরিমাণ দাঁড়িয়েছে ১৫০ কোটি ৪৩ লাখ ৮৮ হাজার ৭৯৬ টাকা। এর আগে যা ছিল ৬৬ কোটি ৮ লাখ ৫৭ হাজার ১৩ টাকা।

উল্লেখ্য, ২০১৬ সালের জুনে সিটি ব্যাংককে পরিশোধিত মূলধন বাড়ানোর অনুমতি দেয় নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এসআই/বিএ