ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

রাজস্ব বিভাগের ৭ কর্মকর্তাকে ‘কমিশনার অব দ্য মানথ’ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৭

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চলতি বছরের আগস্ট পর্যন্ত রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জন করায় সাত কর্মকর্তাকে ‘কমিশনার অব দ্য মানথ’ ঘোষণা করেছে। এদের মধ্যে তিনজন আয়কর কমিশনার ও তিনজন ভ্যাট কমিশনার এবং কাস্টমস হাউজের একজন কমিশনার রয়েছেন।

বৃহস্পতিবার আয়কর ও কাস্টমস-ভ্যাট বিভাগের ২০১৭-২০১৮ অর্থবছরের রাজস্ব সংগ্রহ লক্ষ্যমাত্রা অর্জনের কর্মকৌশল এবং আগস্ট মাস পর্যন্ত রাজস্ব সংগ্রহ সংক্রান্ত অগ্রগতি ও পর্যালোচনাবিষয়ক মাসিক রাজস্ব সম্মেলন অনুষ্ঠিত হয়।

এনবিআর-এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় চেয়ারম্যান মো. নজিবুর রহমান সভায় সভাপতিত্ব করেন। সম্মেলনে জাতীয় রাজস্ব বোর্ডের আয়কর ও কাস্টমস বিভাগের সদস্য, জাতীয় রাজস্ব বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মাঠ পর্যায়ের আয়কর বিভাগের সংশ্লিষ্ট কমিশনাররা উপস্থিত ছিলেন।

আয়কর ও কাস্টমস-ভ্যাট বিভাগের মাসিক রাজস্ব সম্মেলনের শুরুতেই রাজস্ব আহরণ কার্যক্রমের সার্বিক অগ্রগতি ও পর্যালোচনা করা হয়। সভায় বিকল্প বিরোধ নিষ্পত্তি (এডিআর), বকেয়া রাজস্ব আদায়, রাজস্ব সংক্রান্ত মামলা নিষ্পত্তি, অডিট সংক্রান্ত মামলা নিষ্পত্তি, প্রচেষ্টানির্ভর ও উৎসে কর আহরণের ওপর বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে।

‘কমিশনার অব দ্য মানথ’ ঘোষিত কমিশনাররা হলেন আয়কর বিভাগের সৈয়দ মোহাম্মদ আবু দাউদ, কর অঞ্চল-সিলেট; অপূর্ব কান্তি দাস, কর অঞ্চল-১০, ঢাকা ও মো. মেফতাহ উদ্দিন খান, কর অঞ্চল-০২, ঢাকা।

ভ্যাট কমিশনাররা হলেন মো. মতিউর রহমান, এলটিইউ (ভ্যাট), ঢাকা; মো. মোয়াজ্জেম হোসেন, রাজশাহী ভ্যাট কমিশনারেট, রাজশাহী; ড. মো. সহিদুল ইসলাম, ভ্যাট কমিশনারেট, ঢাকা (পশ্চিম)।

এছাড়া কাস্টমস হাউজের মধ্যে চট্টগ্রামের কমিশনার এ এফ এম আব্দুল্লাহ খানকে কমিশনার অব দ্য মানথ ঘোষণা করা হয়।

এমএ/বিএ