ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

ভাড়ার টাকায় ফ্ল্যাট

প্রকাশিত: ০২:৩১ পিএম, ১০ জুন ২০১৫

রাজধানীতে নিজস্ব একটি অফিস বা মাথা গোজার ঠাঁই সবার স্বপ্ন। কিন্তু, দেশের বাজারে ফ্ল্যাট বা অফিসের জন্য একটি জায়গার মূল্য অধিকাংশ মধ্যবিত্তের নাগালের বাইরে। তবে আশার দিক হলো আমিন মোহাম্মদ ফাউন্ডেশন রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকায় ভাড়ার দামে ফ্ল্যাট বিক্রি করছে।

নতুন এ অফার সম্পর্কে আমিন মোহাম্মদ ফাউন্ডেশনের মার্কেটিং ও সেলস বিভাগের সহকারী ব্যবস্থাপক সাইফুর রহমান মুকুল জাগো নিউজকে বলেন, গত সপ্তাহ থেকে ‘ভাড়ার টাকায় ফ্ল্যাট’ শিরোনামে এ অফার দেয়া হয়েছে। এখনো পর্যন্ত ভালো সাড়া পাওয়া যাচ্ছে। অনেকেই খোঁজ খবর নিচ্ছেন। একজন ভাড়াটিয়া যে টাকা ভাড়া দেবেন সেই টাকাই কিস্তি হিসেবে গণ্য হবে। এভাবে নির্দিষ্ট সময় পরে আমরা তাকে স্পেসটি বুঝিয়ে দেব।

রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে চলমান রিহ্যাব সামার ফেয়ার উপলক্ষে এ অফার দেয়া হয়েছে বলে জানিয়েছেন মুকুল।

মেলায় কেমন ক্রেতা সাড়া পাচ্ছেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, মেলায় আমরা শুধু বিক্রির জন্য আসিনি। এখানে প্রদর্শনীর বিষয়টিও রয়েছে। মেলায় অনেক ক্রেতা-দর্শনার্থী আসেন। সবাই কিনতে আসেন বিষয়টি তা নয়। তবে তাদের অনেকেই পরবর্তীতে অফিসে এসে যোগাযোগ করেন। আবার অনেক পুরাতন ক্রেতা এখানে আসছেন। আমাদের নতুন প্রজেক্ট সর্ম্পকে খোঁজ নিচ্ছেন।

এদিকে স্বদেশ প্রপার্টিজের সেলস ও মার্কেটিং বিভাগের সিনিয়র জেনারেল ম্যানেজার খন্দকার এ কে এম ফায়জুল হক বলেন, মেলা এখনো জমেনি। এর অন্যতম কারণ কর্মদিবসে মেলা আয়োজনের কারণে ক্রেতা বা দর্শনার্থী তেমন আসছে না। বৃহস্পতিবার বিকেল থেকে আশা করছি ক্রেতাদের ভিড় বাড়বে।

স্বদেশ প্রপার্টিজ সর্ম্পকে তিনি বলেন, আমরাই একমাত্র কম্পোজিট প্রতিষ্ঠান। অর্থাৎ আমরা জমি থেকে শুরু করে ঘর সাজানোর কাজ করি। ক্রেতারা এক প্রতিষ্ঠান থেকে তাদের চাহিদার সব কিছু পূরণ করতে পারেন। সেই দিক থেকে আমাদের বিশেষত্ব রয়েছে। মেলা উপলক্ষে আমরা কাঠা প্রতি ৩ লাখ টাকা নগদ ছাড় দিয়েছি। এছাড়া প্লট বুকিং দিলে বান্দরবান ও শ্রীমঙ্গল এবং ফ্ল্যাট বুকিং দিলে সিঙ্গাপুর ও মালেয়শিয়ায় ভ্রমণের অফার দেয়া হয়েছে।

এদিকে, মেলায় ঘুরতে আশা আহসান কবির মুহিবের সঙ্গে কথা হয়। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। মুহিব বলেন, মেলায় এসেছি চাহিদা মতো ফ্ল্যাট কেনার জন্য। এখানে এক স্থানে অনেক প্রতিষ্ঠানের বিভিন্ন ধরনের ফ্ল্যাট সর্ম্পকে জানা যায়। এখনই না কিনলেও তথ্য সংগ্রহ করছি। পরে সুযোগ বুঝে কিনবো।

উল্লেখ্য, মঙ্গলবার থেকে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে চলমান রিহ্যাবের গ্রীষ্মকালীন এ মেলা চলবে আগামী শুক্রবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রবেশ মূল্য সিঙ্গেল টিকিট ৫০ টাকা ও মাল্টিপল টিকিট ১০০ টাকা। সিঙ্গেল টিকিট দিয়ে একবার ও মাল্টিপল টিকিট দিয়ে চারবার প্রবেশ করা যাবে। মেলায় এবার স্টল থাকছে ১৩৫টি। আবাসন কোম্পানির পাশাপাশি ২৮টি বিল্ডিং ম্যাটেরিয়াল ও আর্থিক প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

এসআই/এসএইচএস/আরআই