ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

দুই দিন পর ঊর্ধ্বমুখী পুঁজিবাজার

প্রকাশিত: ০৬:০৫ এএম, ১০ জুন ২০১৫

টানা দুই দিন দরপতনের পর সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। বেড়েছে লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেনে কিছুটা ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়।

বুধবার দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় সকাল সাড়ে ১১টায় প্রধান সূচক ডিএসইএক্স ৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে চার হাজার ৪৭৪ পয়েন্টে এবং শরীয়া সূচক ডিএসইএস ১৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ১১০ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৬৬ পয়েন্টে। আর টাকায় লেনদেন হয়েছে ১৪৬ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১৯৯টির দাম বেড়েছে, কমেছে ৩৫ টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে, একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৬৬ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৫২৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ১৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ২৬ টির আর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১১ কোটি টাকা।
 
এসআই/এএইচ/এমএস