ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

পুঁজিবাজার স্থিতিশীলতায় বাজেট ইতিবাচক : ডিএসই

প্রকাশিত: ০২:৫৮ পিএম, ০৪ জুন ২০১৫

২০১৫-২০১৬ অর্থবছরের বাজেট পুঁজিবাজার স্থিতিশীলতায় ইতিবাচক ভূমিকা রাখবে বলে জানিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

বৃহস্পতিবার ২০১৫-২০১৬ অর্থবছরের বাজেট নিয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ড. স্বপন কুমার বালা এ কথা বলেন।

তিনি বলেন, বাজেটে বিনিয়োগ বৃদ্ধিতে শিল্পায়ন এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে যুগোপযোগী বাজেট পেশ করায় ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং বাংলাদেশ সরকারকে বিশেষ সাধুবাদ জানাচ্ছে। বিশেষ করে পুঁজিবাজারকে সম্প্রসারিত ও গতিশীল করার জন্য পুঁজিবাজারের প্রতি সরকারের বিশেষ গুরুত্বারোপকে ডিএসই বিশেষভাবে অভিনন্দন জানাচ্ছে।

পুঁজিবাজারকে ঘিরে সরকারের এই ইতিবাচক দৃষ্টিভঙ্গি ও মনোভাবের কল্যাণে দেশের শিল্পায়নের গতি তরান্বিত হওয়ার মাধ্যমে পুঁজিবাজার আরও বেশি কার্যকরি ভূমিকা রাখতে সক্ষম হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ আশা করে যে, সরকারের ২০১৫-১৬ অর্থ বছরের বাজেটে পুঁজিবাজারের জন্য যে সমস্ত  প্রস্তাবাদি রাখা হয়েছে তাতে বাজারে অনুকূল পরিবেশ সৃষ্টি হবে এবং জাতীয় অর্থনীতি আরও গতিশীল হবে। বেসরকারিখাতের শিল্পোদ্যোক্তারা তাদের কোম্পানির জন্য পুঁজিবাজারে তালিকাভুক্তিতে আগ্রহী হবে, এতে শিল্পখাত আরো শক্তিশালী ও বিকশিত হয়ে দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি হবে, যা দেশি-বিদেশি বিনিয়োগকারীদের আরো বেশি আকৃষ্ট করবে।

এসআই/এসএইচএস/আরআই