ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

আয় কমেছে গ্লাক্সোস্মিথ, ইউনাইটেড ও ইসলামিক ফাইন্যান্সের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪৫ এএম, ২৫ জুলাই ২০১৭

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান গ্লাক্সোস্মিথ ক্লাইন, ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড এবং ইসলামিক ফাইন্যান্স ইনভেস্টমেন্ট লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে আগের বছরের তুলনায় কমেছে।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, আগের বছরের তুলনায় চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে গ্লাক্সোস্মিথের শেয়ার প্রতি আয় কমেছে ১৫ পয়সা এবং ইউনাইটেড ফাইন্যান্সের ১৫ পয়সা ও ইসলামিক ফাইন্যান্সের ২১ পয়সা।

শেয়ার প্রতি আয় কমার পাশাপাশি গ্লাক্সোস্মিথ ও ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার প্রতি নিট সম্পদ মূল (এনএভি) কমেছে। তবে ইসলামিক ফাইন্যান্সের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য কিছুটা বেড়েছে।

গ্লাক্সোস্মিথ ক্লাইন

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ৬১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৪ টাকা ৭৬ পয়সা। আর চলতি বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) শেয়ার প্রতি আয় হয়েছে ১৯ টাকা ২৭ পয়সা। যা আগের বছরের প্রথম অর্ধে ছিল ২৫ টাকা ৩২ পয়সা।

চলতি বছরের ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৮৩ টাকা ৯৩ পয়সা। যা ২০১৬ সালের ৩০ জুন শেষে ছিল ১৮৬ টাকা ৪৭ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে কোম্পানিটির নিট পরিচালন নগদ প্রবাহ (এনওসিপিএস) দাঁড়িয়েছে ৪২ টাকা ৩৯ পয়সা। যা ২০১৬ সালের একই সময়ে ছিল ৩ টাকা ৯৫ পয়সা।

ইউনাইটেড ফাইন্যান্স

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৩ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৪৮ পয়সা। আর চলতি বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) শেয়ার প্রতি আয় হয়েছে ৬৮ পয়সা। যা আগের বছরের প্রথমার্ধে ছিল ৮৬ পয়সা।

চলতি বছরের ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ১৯ পয়সা। যা ২০১৬ সালের ৩১ ডিসেম্বর শেষে ছিল ১৬ টাকা ৪৭ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে কোম্পানিটির নিট পরিচালন নগদ প্রবাহ (এনওসিপিএস) দাঁড়িয়েছে ঋণাত্মক ২৮ পয়সা। যা ২০১৬ সালের একই সময়ে ছিল ঋণাত্মক ৩ টাকা ৪১ পয়সা।

ইসলামিক ফাইন্যান্স

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ২১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৪২ পয়সা। আর চলতি বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) শেয়ার প্রতি আয় হয়েছে ৭৩ পয়সা। যা আগের বছরের প্রথমার্ধে ছিল ৫৬ পয়সা।

চলতি বছরের ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ২০ পয়সা। যা ২০১৬ সালের ৩০ জুন শেষে ছিল ১১ টাকা ৪২ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে কোম্পানিটির নিট পরিচালন নগদ প্রবাহ (এনওসিপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ৬৮ পয়সা। যা ২০১৬ সালের একই সময়ে ছিল ১০ টাকা ৮০ পয়সা।

এমএএস/এসআর/পিআর

আরও পড়ুন