ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

লোকসান বেড়েছে ফারইস্ট ফাইন্যান্সের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:১১ এএম, ২৫ জুলাই ২০১৭

শেয়ারবাজারের তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান ফারইস্ট ফাইন্যান্সের শেয়ার প্রতি লোকসানের পরিমাণ চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) আরও বেড়েছে। এপ্রিল-জুন প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়র প্রতি লোকসান হয়েছে ৬১ পয়সা। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে ফারইস্ট ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় হয়েছে ঋণাত্মক ৬১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ৫৯ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠান শেয়ার প্রতি আয় কমেছে বা লোকসান বেড়েছে ২ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকের মতো চলতি বছরের প্রথম অর্ধেও (জানুয়ারি-জুন) এই আর্থিক প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান বেড়েছে। চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪ টাকা ৪৩ পয়সা। যা আগের বছরের প্রথম অর্ধে ছিল ১ টাকা ৩৮ পয়সা।

শেয়ার প্রতি লোকসান বাড়ার পাশাপাশি প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি)-এর পরিমাণও কমেছে। তবে কিছুটা উন্নতি হয়েছে নিট পরিচালন নগদ প্রবাহে (এনওসিপিএস)। কিন্তু নিট পরিচালন নগদ প্রবাহ এখনো ঋণাত্মক রয়েছে।

চলতি বছরের ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটর শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৭ টাকা ৬৫ পয়সা। যা ২০১৬ সালের ৩১ ডিসেম্বর শেষে ছিল ১২ টাকা ৫৮ পয়সা।

অপরদিকে, চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে কোম্পানিটির নিট পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ঋণাত্মক ৪ পয়সা, যা ২০১৬ সালের একই সময়ে ছিল ঋণাত্মক ৫৬ পয়সা।

এমএএস/আরএস/জেআইএম