ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

স্বল্পসুদে ঋণ বিতরণ করবে এসএমই ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৫৯ পিএম, ১৭ জুলাই ২০১৭

পাবনা শহরের এসএমই হোসিয়ারি ক্লাস্টারের উদ্যোক্তাদের মধ্যে স্বল্পসুদে জামানতবিহীন ঋণ বিতরণ করবে এসএমই ফাউন্ডেশন। এ লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন এবং সাউথইস্ট ব্যাংকের মধ্যে একটি চুক্তি হয়েছে।  

সোমবার রাজধানীর কারওয়ান বাজারে এসএমই ফাউন্ডেশনের কার্যালয়ে এই প্রাক অর্থায়ন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। 

চুক্তির আওতায় সাউথইস্ট ব্যাংক লিমিটেডের অনুকূলে ৫ কোটি টাকা প্রাক অর্থায়ন করবে ফাউন্ডেশন, যা ক্লাস্টারটির উদ্যোক্তাদের মধ্যে ৯ শতাংশ সুদে জামানতবিহীন ঋণ হিসেবে বিতরণ করা হবে।

এসএমই ফাউন্ডেশন সূত্র জানায়,  চুক্তির আওতায় উদ্যোক্তা পর্যায়ে সর্বনিম্ন ৫০ হাজার থেকে সর্বোচ্চ ১০ লাখ টাকা পর্যন্ত ঋণ বিতরণ করা হবে। 

চুক্তিতে স্বাক্ষর করেন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম এবং সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম কামাল হোসেন। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক এস এম শাহীন আনোয়ার, উপ-মহাব্যবস্থাপক ও হেড অব ক্রেডিট প্রোগ্রাম মো. নাজিম হাসান সাত্তার,  সাউথইস্ট ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এ কে এম নুরুল আলম, পাবনা হোসিয়ারি ক্লাস্টারের সভাপতি মো. মনির হোসেন (পপি)। এছাড়া চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,  ইতোমধ্যে ফাউন্ডেশনের ক্রেডিট হোলসেলিং প্রোগ্রামের মাধ্যমে ১৩টি ক্লাস্টার ও ৩টি ক্লায়েন্টেল গ্রুপের ১২শ’ (৪৪০ জন নারী উদ্যোক্তাসহ) উদ্যোক্তার মধ্যে প্রায় ৬০ কোটি টাকা ঋণ হিসেবে বিতরণ করা হয়েছে। এ প্রোগ্রামে ঋণ বিতরণের ক্ষেত্রে নতুন ও নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার প্রদান করা হয়।

এমএ/জেডএ/এমএস

আরও পড়ুন