ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

মেঘনা পেটের দর বাড়ার কারণ নেই

প্রকাশিত: ০৬:০০ এএম, ০৪ জুলাই ২০১৭

পুঁজিবাজারের তালিকাভুক্ত মেঘনা পেটের শেয়ার দর বাড়ার পিছনে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দর বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ডিএসই থেকে ১৭ মে সোমবার নোটিশ পাঠানো হয়। এর জবাবে কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি প্রতিষ্ঠানটির শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য তাদের কাছে অপ্রকাশিত কোন মূল্য সংবেদনশীল তথ্য নেই।

ডিএসই সূত্রে জানা গেছে, গত ৬ জুনের পর থেকেই মেঘনা পেটের শেয়ারের দাম টানা বেড়েছে। ৬ জুন কোম্পানিটির শেয়ারের দর ছিল ৯ টাকা। যা টানা বেড়ে ২৮ জুন ১০ টাকা ২০ পয়সায় পৌঁছে যায়। এরপরের তিন কার্যদিবসে প্রতিষ্ঠানটির শেয়ার দামে বড় ধরনের উল্লম্ফন ঘটে। ৩ জুন প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়ে ১১ টাকা ৫০ পয়সায় পৌছে যায়।

ডিএসইর তথ্য অনুযায়ী, মেঘনা পেটের মোট শেয়ারের ৫০ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি ৫০ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। প্রাতিষ্ঠানিক ও বিদেশি কোনো বিনিয়োগকারীদের কাছে এ প্রতিষ্ঠানটির শেয়ার নেই।

এমএএস/এআরএস/পিআর