ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

৩০ মিনিটে সূচক বেড়েছে ৬৫ পয়েন্ট

প্রকাশিত: ০৫:৩৫ এএম, ১০ মে ২০১৫

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। বেড়েছে লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর। টাকার অঙ্কে লেনদেনেও চাঙ্গাভাব লক্ষ্য করা যাচ্ছে।

রোববার সকাল সাড়ে ১০টায় এ লেনদেন শুরু হয়। দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম ৩০ মিনিটে সকাল ১১টায় প্রধান সূচক ডিএসইএক্স ৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে চার হাজার ১৮৭ পয়েন্টে এবং শরীয়া সূচক ডিএসইএস ১৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৬ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫৮৯ পয়েন্টে। আর টাকায় লেনদেন হয়েছে ৮২ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচুয়াল ফান্ডের মধ্যে ১৯২টির দাম বেড়েছে, কমেছে ২৫টির আর অপরিবর্তিত রয়েছে ৮টি প্রতিষ্ঠানের শেয়ার।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৭৭ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৭৯৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ১০৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১০টির আর অপরিবর্তিত রয়েছে ৮টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫ কোটি ৫৭ লাখ টাকা।

এসআই/একে/এমএস