ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

প্রাণ-আরএফএল-এর সঙ্গে অগ্রণী ব্যাংকের চুক্তি

প্রকাশিত: ০৫:০২ পিএম, ২২ মে ২০১৭

দেশের অন্যতম বড় শিল্প গ্রুপ প্রাণ-আরএফএল-এর ডিলাররা এখন থেকে অগ্রণী ব্যাংকের মাধ্যমে তাদের যাবতীয় লেনদেন সম্পন্ন করতে পারবেন। এ নিয়ে প্রাণ-আরএফএল ও অগ্রণী ব্যাংকের মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে।

সোমবার রাজধানীর মতিঝিলে অগ্রণী ব্যাংকের হেড অফিসে ‘ন্যাশনওয়াইড ডিস্ট্রিবিউটর পেমেন্ট কালেকশন সার্ভিস’শীর্ষক এই চুক্তি স্বাক্ষরিত হয়। প্রাণ-আরএফএল-এর পক্ষে প্রতিষ্ঠানটির পরিচালক (ফাইন্যান্স) উজমা চৌধুরী ও অগ্রণী ব্যাংকের পক্ষে ব্যাংকটির মহাব্যবস্থাপক (আইটি) কাজী আলমগীর চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে প্রাণ-আরএফএল-এর পক্ষ থেকে বলা হয়, অগ্রণী ব্যাংকের সঙ্গে এই চুক্তির ফলে দেশব্যাপী ছড়িয়ে-ছিটিয়ে থাকা প্রাণ-আরএফএল গ্রুপের ডিলাররা  ব্যাংকটির ৯৩৫টি ব্রাঞ্চের যেকোনোটিতে তাদের পেমেন্ট জমা দিতে পারবেন। টাকা জমা হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে গ্রুপের ডিস্ট্রিবিউশন চ্যানেলের মাধ্যমে পণ্য ডিলারের কাছে পৌঁছে যাবে।

rr

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সামস উল ইসলাম। তিনি বলেন, অন্য ব্যাংকগুলোর তুলনায় অগ্রণী ব্যাংক অনলাইন ব্যাংকিং আইটি সংক্রান্ত সুযোগ-সুবিধার ক্ষেত্রে পিছিয়ে নেই, বরং অনেকের চেয়ে আমরা এগিয়ে আছি। এজন্য অগ্রণী ব্যাংকের সঙ্গে লেনদেনে যেকোনো শিল্প গ্রুপ ও গ্রাহক স্বাচ্ছন্দ্যবোধ করবেন বলে আমার বিশ্বাস।

তিনি বলেন, প্রাণ-আরএফএল দেশের অন্যতম একটি শিল্পগোষ্ঠী। দেশব্যাপী অত্যন্ত সুনামের সঙ্গে প্রাণ গ্রুপ তাদের ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে আসছে। তাদের পণ্যের সুনাম দেশের বাইরেও রয়েছে। এজন্য এই গ্রুপটির সঙ্গে এ ধরনের চুক্তি সম্পন্ন করতে পেরে আমরাও গর্বিত। আশা করি অন্যান্য প্রতিষ্ঠানও ভবিষ্যতে অগ্রণী ব্যাংকের প্রতি আগ্রহী হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রাণ-আরএফএল-এর জেনারেল ম্যানেজার (গ্লোবাল ফাইন্যান্স) সীবান কুমার নাহা, অ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার (সিএস-এমআইএস) তানভীর হোসাইন ও অগ্রণী ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এমএ/জেডএ/ওআর/বিএ

আরও পড়ুন