ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

২০ শতাংশ ছাড়ে বিমানের টিকিট আরও ২ দিন

প্রকাশিত: ০৫:২৪ পিএম, ২২ এপ্রিল ২০১৭

রাজধানীতে আয়োজিত `বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার ২০১৭’তে আসা দর্শকদের অনুরোধে সাড়া দিয়ে ২০ শতাংশ ছাড়ে আরও দুইদিন বিমানের টিকিট দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) আয়োজিত দেশের সর্ববৃহৎ আন্তর্জাতিক পর্যটন মেলায় আসা দর্শকদের অনুরোধে এ সময় বর্ধিত করা হয়েছে বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।

বর্ধিত এই সময়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মতিঝিল জেলা বিক্রয় অফিস থেকে এই সুবিধা পাওয়া যাবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জানান, মেলায় আগত ভ্রমণ পিপাসুদের চাহিদা ও অনুরোধ বিবেচনা করে বিমান মার্টেটিং অ্যান্ড সেলস বিভাগ মেলায় প্রযোজ্য ২০ শতাংশ ছাড়ের সময়সীমা আরও দুইদিন বাড়িয়েছে।

তিনি জানান, মেলায় অংশ নেয়া এয়ারলাইন্সগুলোর মধ্যে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বিমান বাংলাদেশের স্টলে। তিন দিনে মোট এক কোটি ৩০ লাখ টাকার টিকিট বিক্রি করে রেকর্ড গড়েছে এ বিমান।

উল্লেখ্য,  এশিয়ার দেশগুলোর মধ্যে অভ্যন্তরীণ পর্যটন সম্পর্ক গড়ে তোলার উদ্দেশ্যকে সামনে রেখে আয়োজিত তিন দিনের দিনের এ মেলা শেষ হয়েছে শনিবার সন্ধ্যায়। এদিন সরকারি ছুটির দিন হওয়ায়  বৃষ্টি উপেক্ষা করেও  পর্যটন ও ভ্রমণ পিপাসুদের ঢল নামে মেলায়।

মেলায় সমাপ্তি অধিবেশনে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এ সময় ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পর্যটনমন্ত্রী গৌতম দেব, নেপাল ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা দীপক রায়সহ দেশি-বিদেশি পর্যটনভিত্তিক বিভিন্ন সংগঠনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টোয়াব আয়োজিত দেশের সর্ববৃহৎ আন্তর্জাতিক এ পর্যটন মেলার টাইটেল স্পন্সর ছিলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

মেলায় এ বছর ১০টি প্যাভিলিয়ন, ১৮টি মিনি প্যাভিলিয়নসহ ১৪০টি স্টল ছিল। দেশের শীর্ষস্থানীয় পর্যটনভিত্তিক প্রতিষ্ঠান ছাড়াও ১২টি দেশের ৫০টি এক্সিবিটর এতে অংশ নিয়েছে।

গত বৃহস্পতিবার সকালে মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

আরএম/এসআর

আরও পড়ুন