ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

সূচক কমলেও বেড়েছে লেনদেন

প্রকাশিত: ১০:৫৬ এএম, ০৫ এপ্রিল ২০১৭

টানা দুই কার্যদিবস বড় উত্থানের পর দেশের উভয় শেয়ারবাজারের মূল্য সূচকের পতন ঘটেছে। তবে উভয় শেয়ারবাজারে বেড়েছে লেনদেনের পরিমাণ।

বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ২০ পয়েন্ট কমে ৫ হাজার ৭৫৬ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ১ হাজার ১১৪ কোটি ৮০ লাখ টাকা। আগের দিন মঙ্গলবার লেনদেন হয়েছিল ৯৮৩ কোটি ১৫ লাখ টাকা। অর্থাৎ লেনদেন বেড়েছে ১৩১ কোটি ৬৫ লাখ টাকা।

ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে ১১৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। অপরদিকে দাম কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টি শেয়ারের।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে সিটি ব্যাংকের। এদিন কোম্পানির ৭৩ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা বেক্সিমকোর ৫৯ কোটি ৭ লাখ টাকা এবং ৩৮ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ব্র্যাক ব্যাংক।

দেশের অপর শেয়ারবাজার সিএসই-তে সিএসসিএক্স সূচক ৩৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০ হাজার ৮২৯ পয়েন্টে। লেনদন হয়েছে ৬৪ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। লেনদেন হওয়া ২৫১টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ৮৮টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তীত রয়েছে ২০টি শেয়ারের দাম।

এমএএস/আরএস/এএইচ/জেআইএম