ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

মোবাইল ফোন অপারেটরদের বিনিয়োগ বাড়ানোর আহবান

প্রকাশিত: ১১:৪৮ এএম, ২৪ আগস্ট ২০১৪

মোবাইল ফোন অপারেটরদের বিনিয়োগ বাড়ানোর আহবান জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী। রোববার সোনারগাঁও হোটেলের ‘রিলাইজিং দ্য পটেনশিয়াল অব মোবাইল ইন বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনারে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, মোবাইল ফোন অপারেটরদের যতটুকু সুযোগ-সুবিধা দেওয়া দরকার তা দিতে সরকার প্রস্তুত আছে। আপনারা (অপারেটররা) বিনিয়োগ করুন।

মোবাইল অপারেটরদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা বাংলাদেশে ৫০ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছেন, এ বিনিয়োগ কার স্বার্থে করেছেন? এ দেশে ব্যবসা আছে বলেই বিনিয়োগ করেছেন। কেবল ৫০ হাজার কোটি কেন, ব্যবসা থাকলে আপনারা ৫০ লাখ কোটি টাকাও বিনিয়োগ করবেন। এটাই স্বাভাবিক। ব্যবসা না থাকলে তো আর বিনিয়োগ করতেন না।

আব্দুল লতিফ সিদ্দিকী বলেন, আপনারা বাংলাদেশের উন্নয়নের অংশীদার। এ দেশের অর্থনৈতিক ও রাজনৈতিক ব্যবস্থা বিপর্যস্ত হলে আপনাদের ব্যবসায় অস্থিরতা হবে, এটাই স্বাভাবিক। বাংলাদেশের রাজনীতির অবস্থা এই বৃষ্টি এই রোদ- এ নিয়ে ভাবার কিছু নেই।


মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটর অব বাংলাদেশ (অ্যামটব) এবং গ্লোবাল সিস্টেম ফর মোবাইল কমিউনিকেশন অ্যাসোসিয়েশনের (জিএসএম) যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান সুনীল কান্তি বোস, টেলিযোগাযোগ সচিব ফায়জুর রহমান চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা, নিয়ন্ত্রক সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।