ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

সূচকের পতনে লেনদেন শুরু

প্রকাশিত: ০৬:১৩ এএম, ১৯ এপ্রিল ২০১৫

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের শেয়ারবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শুরু হয়েছে। তবে টাকার অংকে লেনদেনে চাঙ্গাভাব লক্ষ্য করা যাচ্ছে। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে দেনদেন হয়েছে ১৬৫ কোটি টাকা।

রোববার ডিএসইতে লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় সকাল সাড়ে ১১টায় প্রধান সূচক ডিএসইএক্স ১০ পয়েন্ট কমে অবস্থান করছে চার হাজার ৩৬৩ পয়েন্টে এবং শরীয়া সূচক ডিএসইএস অপরিবর্তিত থেকে ১ হাজার ৬১ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে ১ হাজার ৬৬২ পয়েন্টে অবস্থান করছে। এসময় টাকায় লেনদেন হয়েছে ১৬৫ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১০৭টির দাম বেড়েছে, কমেছে ১০৬ টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১৭ পয়েন্ট বেড়ে ৮ হাজার ২০৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসসি৩০ সূচক ৪৮ পয়েন্ট কমে ১১ হাজার ১৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসসি৫০ সূচক ১ পয়েন্ট কমে ৯৮৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ১৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ৫২ টির আর অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১২ কোটি টাকা।

এসআই/এএইচ/এমএস