ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

রাজধানীতে থাই পণ্য মেলা বুধবার শুরু

প্রকাশিত: ০১:২৮ পিএম, ২০ মার্চ ২০১৭

রাজধানীতে চার দিনব্যাপী থাই বাণিজ্য প্রদর্শনী আগামীকাল বুধবার থেকে শুরু হবে। বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বাণিজ্য সম্পর্ক জোরদারের লক্ষ্যে এই প্রদর্শনীর আয়োজন।

হোটেল সোনারগাঁওয়ের গ্র্যান্ড বলরুমে বুধবার বেলা ১১টায় এ মেলা উদ্বোধন করা হবে। চার দিনব্যাপী এ মেলা চলবে ২৫ মার্চ পর্যন্ত।

মেলায় থাই পণ্যের উৎপাদক ও রফতানিকারকরা সরাসরি অংশ নেবেন। এতে প্রদর্শিত পণ্যের মধ্যে থাকছে চিকিৎসা সেবা, কসমেটিকস, সৌন্দর্যবর্ধক, গার্মেন্টস ও ফ্যাশন সামগ্রী, ইলেক্ট্রনিক্স, স্পা, জুয়েলারি, কনফেকশনারি, খাবার ও পানীয়, ভারী শিল্প, গৃহস্থালি ও আনুষঙ্গিক পণ্য।

প্রদর্শনী দুইভাগে বিভক্ত থাকবে। এর মধ্যে ২২-২৩ মার্চ ব্যবসায়ীদের জন্য এবং ২৪-২৫ মার্চ মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। খোলা থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এতে উপস্থিত ছিলেন- বাংলাদেশ থাই চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ প্রেসিডেন্ট সাজ্জাতুজ জুম্মা ও থাই ট্রেড সেন্টার ঢাকার মিনিস্টার কাউন্সিলর (কমার্শিয়াল) সুয়েবাসাক ডাঙবুনরুয়েং। ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ট্রেড প্রমোশন (ডিআইটিপি), বাণিজ্য মন্ত্রণালয়, রয়্যাল থাই সরকার  ও রয়্যাল থাই দূতাবাস যৌথভাবে এই মেলা আয়োজন করছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, যারা থাইল্যান্ড ভ্রমণ করেননি তাদের জন্য বাংলাদেশে বসেই থাইল্যান্ডের সেবা ও পণ্য কেনার সুযোগ পাবেন এই মেলায়।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ মেলা উদ্বোধন করবেন। উপস্থিত থাকবেন এফবিসিসিআই প্রেসিডেন্ট আব্দুল মতলুব আহমেদ।

এমএ/জেএইচ/এমএস