ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

গ্রামীণফোনের লভ্যাংশ দেবে এইচএসবিসি

প্রকাশিত: ০২:১২ পিএম, ১২ এপ্রিল ২০১৫

বেসরকারি টেলিকম অপারেটর গ্রামীণফোনের (জিপি) বার্ষিক লভ্যাংশ আগামী দুই বছর বিতরণ করবে দ্যা হংকং এন্ড সাংহাই ব্যাংকিং কর্পোরেশন লিমিটেড (এইচএসবিসি)। রোববার  গ্রামীণফোনের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার দিলিপ পাল এবং এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী ফ্রানসোয়া ডি মারিকো নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী, এইচএসবিসি গ্রামীণফোনের শেয়ারহোল্ডার মধ্যে সুষ্ঠু ও কার্যকরী ভাবে লভ্যাংশ বিতরণে নিয়োজিত থাকবে। বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) এর মাধ্যমে বড় অংকের লেনদেন সম্পাদনে এইচএসবিসির অভিজ্ঞতা ও পেমেন্টস এন্ড ক্যাশ ম্যানেজমেন্ট সেবা দেবে। এইচএসবিসি`র পেমেন্টস এন্ড ক্যাশ ম্যানেজমেন্ট এ রয়েছে গ্রাহকদের জন্য কাস্টমাইজড্ ব্যাংকিং সলিউশন ও উন্নতমানের অনলাইন ট্রানজাকশন প্লাটফর্ম, এইচএসবিসিনেট।

গ্রামীণফোন ২০০৯ সালে একটি পাবলিক কোম্পানি হিসেবে তালিকাভূক্ত হওয়ার পর এইচএসবিসি  এ নিয়ে সপ্তমবারের মত গ্রামীণফোনের লভ্যাংশ বিতরণের কাজে নিয়োজিত থাকছে।

গ্রামীণফোন ও এইচএসবিসি’র ব্যাংকিং পার্টনারশিপ এর ব্যাপারে গ্রামীণফোনের চীফ ফাইন্যান্সিয়াল অফিসার দিলিপ পাল বলেন, আমাদের শেয়ারহোল্ডারদের মাঝে সময়মত লভ্যাংশ বিতরণ করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং লভ্যাংশ দ্রুততার সাথে পরিশোধের ক্ষেত্রে আমরা ইতিমধ্যে একটি মানদন্ড স্থাপন করেছি। আমরা আশা করছি এই চুক্তির মাধ্যমে আমরা আরো ভালো করতে পারবো।

এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী ফ্রানসোয়া ডি মারিকো বলেন, আমাদের এই পার্টনারশিপে আমরা গর্বিত, কারণ এর মাধ্যমে বিশ্বমানের ও কাস্টমাইজড পেমেন্টস ও ক্যাশ মেনেজমেন্ট সংক্রান্ত ব্যাংকিং সেবা প্রদানে এইচএসবিসির সক্ষ্যমতা প্রকাশ পায়। আমাদের বিষদ স্থানীয় জ্ঞান ও অপ্রতিদ্বন্দী আন্তর্জাতিক ব্যাংকিং দক্ষতার মাধ্যমে আমরা বাংলাদেশি কর্পোরেটদের নতুন নতুন সম্ভাবনার সাথে যোগ করতে পারি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- গ্রামীণফোনের কর্পোরেট ফাইন্যান্স ও ট্রেজারি ডিরেক্টের মোস্তফা আলিম আওলাদ, জিপির পরিচালক এবং কোম্পানি সেক্রেটারী হোসেন সাদাত, এইচএসবিসি বাংলাদেশের লার্জ কর্পোরেট প্রধান, রিয়াজ এ চৌধুরী ও  এইচএসবিসি বাংলাদেশের পেমেন্টস এন্ড ক্যাশ ম্যানেজমেন্ট হেড জিশান শামসাদ প্রমুখ।

এসআই/আরএস/আরআই