ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

হুগো বসের জুতায় ‘মেইড ইন বাংলাদেশ’, প্রতিমন্ত্রীর ‘ঘুম হারাম’

প্রকাশিত: ০৩:১২ এএম, ১১ মার্চ ২০১৭

বিশ্ববিখ্যাত ব্র্যান্ড হুগো বসের জুতায় ‘মেইড ইন বাংলাদেশ’ দেখে আনন্দে আত্মহারা হয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। সেই আনন্দকে তিনি প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।  তার দেয়া একটি পোস্ট ইতোমধ্যে ফেসবুকে আলোড়ন তুলেছে।

প্রতিমন্ত্রীর পুরো ফেসবুক পোস্টটি তুলে ধরা হলো
‘বাংলাদেশ পৃথিবীর ২য় বৃহত্তম পোশাক তৈরি এবং রফতানিকারক দেশ, এটা পুরোনো খবর। জাহাজ রফতানি করে, এটাও পুরোনো খবর। যুক্তরাষ্ট্রে ওষুধ রফতানি করে, এটাও পুরোনো খবর।

কিন্তু আমি নিজের চোখে যা দেখলাম আজকে, আনন্দে ঘুম হারাম হয়ে গেল। বিশ্ববিখ্যাত ব্র্যান্ড HUGO BOSS এর দোকানে বিক্রি হচ্ছে MADE IN BANGLADESH জুতা। তাও আবার কোনো নিয়মিত পণ্য বা টাইপ না। লিমিটেড এডিশনের AMZ Mercedes Benz রেঞ্জের জুতা!

আমি এখন স্বপ্ন দেখি চারঘাটের বড়াল পাড়ের কালুহাটির পাদুকা পল্লীর সফলতাকে পুঁজি করে আরও বড় কিছু করার। অসম্ভব মনে হচ্ছে?

১৬ কোটি মানুষকে দাবায়ে রাখতে পারবানা!!! বাংলাদেশ বিশ্বকে অবাক করে যাচ্ছে, অবাক করে যাবে।

শাহরিয়ার আলমের এই ফেসবুক পোস্টে ইতিবাচক ও নেতিবাচক মন্তব্য করেছেন হাজারো মানুষ। তাদের মধ্য থেকে ইমরান খান নামের একজন প্রতিমন্ত্রীকে প্রশ্ন করেছেন, ‘স্যার আমরা’ যে বিদেশি ব্র্যান্ড খুঁজি! এর প্রতিকারের কোনো উপায় আছে কি?

এর প্রতিউত্তরে প্রতিমন্ত্রী লিখেছেন,  ‘বিশ্বায়নের যুগে এর প্রতিকার খোঁজার দরকার নেই। ওইসব ব্রান্ডকেই দখল করে নিতে হবে, সরবরাহ করতে হবে। যায় মধ্যে দিয়ে হবে কর্মসংস্থান, সার্বিক উন্নতি।’

শরিফুল ইসলাম নামে আরেক ব্যক্তি লিখেছেন, ‘স্যার, আমরা যারা শিক্ষিত বেকার যুবক আছি, আমাদেরকে অর্থ এবং প্রযুক্তি দিয়ে সহায়তা করুন, কথা দিচ্ছি আগামী ৫ বছরের মধ্যে বাংলাদেশকে পৃথীবির প্রথম সারির দেশে পরিণত করব- ইনশাআল্লাহ্। আমাদের মেধা, সততা, সময় এবং পরিশ্রম করার মানসিকতা আছে কিন্তু অর্থ এবং প্রযুক্তি নেই।

জেডএ/এমএস

আরও পড়ুন