ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিনিয়োগে সতর্কতা অবলম্বন করা উচিত : শাকিল রিজভী

প্রকাশিত: ১০:১২ এএম, ০৮ এপ্রিল ২০১৫

বিনিয়োগকারীদের কষ্টার্জিত অর্থ যথাযথ নিয়ম মেনে অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোকে বিনিয়োগের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা উচিত বলে মন্তব্য করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক শাকিল রিজভী।

বুধবার ডিএসইর ট্রেনিং একাডেমি কর্তৃক আয়োজিত তিন দিনব্যাপী ‘অ্যাসেট ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনীতে তিনি এ কথা বলেন।

পুঁজিবাজারে অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির ভূমিকা গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির মূল কাজ হলো গ্রাহকের যৌথ তহবিল বিভিন্ন সিকিউরিটিজে বিনিয়োগের মাধ্যমে তা লাভজনকভাবে পরিচালনা করা। সিকিউরিটিজের মুভমেন্ট ভালোভাবে বুঝতে পারলে পোর্টফোলিও ভালো হবে এবং ফান্ডের বিনিয়োগকারীগণ উপকৃত হবে। আর ভালো পোর্টফোলিও তৈরি করার ক্ষেত্রে অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোর দায়িত্ব অনেক বেশি। সম্ভাবনাময় পুঁজিবাজারে দক্ষ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি বাজারের টেকসই বিকাশে সহায়তা করতে পারে।

এর আগে গত সোমবার ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ড. স্বপন কুমার বালা, এফসিএমএ উক্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন। প্রশিক্ষণ কর্মশালার রিসোর্স পারসন হিসেবে বিএসইসির নির্বাহী পরিচালক এম. হাসান মাহমুদ, সহকারী পরিচালক শেখ মো. লুৎফর কবীর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মাহমুদ ওসমান ইমাম উপস্থিত ছিলেন।

বুধবার মো. শাকিল রিজভী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন। এসময় ডিএসইর উপ-মহাব্যবস্থাপক মিসেস হোসনে আর পারভিন উপস্থিত ছিলেন।

এসআই/এএইচ/বিএ/আরআইপি