ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

প্রকাশিত: ০৫:৫৭ এএম, ২৩ মার্চ ২০১৫

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উঠানামার মধ্য দিয়ে লেনদেন চলছে। টাকার অংকের লেনদেনেও কিছুটা ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়েছে।

সোমবার দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় সকাল সাড়ে ১১টায় প্রধান সূচক ডিএসইএক্স ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে চার হাজার ৫৩৬ পয়েন্টে এবং শরীয়া সূচক ডিএসইএস অপরিবর্তিত থেকে ১ হাজার ১০৪ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭২২ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে ৭৯ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১২৮টির দাম বেড়েছে, কমেছে ৮৯ টির আর অপরিবর্তিত রয়েছে ৪৯টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ২৩ পয়েন্ট কমে ৮ হাজার ৩৯৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ১৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ৪১ টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫ কোটি ৩৭ লাখ টাকা।

এসআই/এআরএস/এমএস