ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বাণিজ্য মেলায় প্রাণ-এর বিশেষ ছাড়

প্রকাশিত: ১১:৫৭ এএম, ০৪ জানুয়ারি ২০১৭

দিন বাড়ছে আর জমে উঠছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ বিশ্বের ২১টি দেশ অংশ নিয়েছে এবারের মেলায়।

2016October

মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীদের জন্য বিশেষ অফার দিচ্ছে দেশের অন্যতম বৃহৎ খাদ্যপণ্য প্রক্রিয়া ও বাজারজাতকারী প্রতিষ্ঠান প্রাণ। ফলে মেলার প্রথম দিন থেকেই জমে উঠেছে প্রাণ-এর প্যাভিলিয়ন। বিভিন্ন পণ্যের অফার লুফে নিতে ভিড় করছেন ক্রেতারা।

2016October

মেলার চতুর্থ দিন বুধবার দেখা গেছে, ছয় শতাধিক পণ্য দিয়ে মেলার ৪৬ নং প্রিমিয়ার প্যাভিলিয়নটি সাজিয়েছে প্রাণ। গ্রাহকদের জন্য ব্যবস্থা করা হয়েছে বিভিন্ন প্যাকেজের। এছাড়া নির্দিষ্ট মূল্যের পণ্য কিনলে থাকছে নগদ মূল্য ছাড়।

2016October

মেলার প্রাণ ফুডসের প্রধান বিপণন কর্মকর্তা জিয়াউল হক জানান, মেলাকে সামনে রেখে ৫০টি নতুন পণ্য আনা হয়েছে। এছাড়া সবার জন্য প্রায় ৫০টি প্যাকেজ রয়েছে। যেন দর্শনার্থীরা তাদের পছন্দ মতো পণ্য নিতে পারেন। খালি হাতে যেন ফিরে যেতে না হয়।

2016October

তিনি আরও বলেন, এবারের মেলায় প্রাণ-এর প্যাভিলিয়ন ও স্টলে বিশেষ প্যাকেজ অফার চালু রয়েছে। সামনে আরও অফার আনা হবে। মেলার ৪৬ নং প্যাভিলিয়নে রয়েছে ৩০টির বেশি অফার। এসব প্যাকেজে সর্বোচ্চ ১১০ টাকা পর্যন্ত নগদ মূল্যছাড় দেয়া হচ্ছে। এছাড়া ক্রেতারা ন্যূনতম ১০০ টাকার পণ্য কিনলেই ১০ টাকা ছাড় পাচ্ছেন।

2016October

মেলায় প্রিমিয়ার প্যাভিলিয়নে নানা ধরনের বিস্কুট ও বেভারেজ পণ্য পাওয়া যাচ্ছে। অন্যদিকে নুডলস, কেক, মসলা, দুগ্ধ পণ্য ও তৈরি পোশাক দিয়েও সাজানো হয়েছে প্যাভিলিয়নটি। ক্রেতাদের সাড়াও বেশ লক্ষণীয়।

জিয়াউল হক বলেন, প্যাকেজ অফারে ক্রেতাদের অভূতপূর্ব সাড়া পাচ্ছি। গত বছরের তুলনায় এবার ক্রেতা ও দর্শনার্থীদের ভিড় বেশি। দেশি-বিদেশি ক্রেতাদের আকৃষ্ট করতেই মেলায় অংশ নিয়েছে প্রাণ। এছাড়া ভোক্তাদের প্রাণ-এর পণ্য সম্পর্কে অবহিত করা এ মেলায় অংশগ্রহণের অন্যতম কারণ।

উল্লেখ্য, ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা গত ১ জানুয়ারি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেলার পর্দা নামবে ৩১ জানুয়ারি। সাপ্তাহিক ছুটি ছাড়াই প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকছে মেলা।

এমএ/আরএস/এএইচ/জেআইএম

আরও পড়ুন