ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

থাইল্যান্ড ভ্রমণে সিএসইর ট্রেক হোল্ডাররা

প্রকাশিত: ১২:১৭ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৫

থাইল্যান্ড ভ্রমণের সুযোগ পেয়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) দশ ট্রেক হোল্ডার। গত সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত ১৬০ কোটি টাকার বেশি টার্নওভার করতে পারায় প্রতিষ্ঠানগুলো ভ্রমণের এ সুযোগ পেয়েছে। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানগুলো হলো- লঙ্কা বাংলা সিকিউরিটিজ, বিই রিচ, আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কো লিমিটেড, কবির সিকিউরিটিজ, সোহেল সিকিউরিটিজ, ইন্টারন্যাশনাল সিকিউরিটিজ, মিনহার সিকিউরিটিজ, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস, এসআর ক্যাপিটাল এবং প্রুডেনসিয়াল ক্যাপিটাল লিমিটেড।

সূত্র জানায়, প্রতিষ্ঠান দশটির প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি থাইল্যান্ড গেছেন। তারা ১৭ ফেব্রুয়ারি দেশে ফিরবেন। সিএসই’র এই উদ্যোগ সম্পর্কে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি-উল-মারূফ মতিন বলেন, পুঁজিবাজারের লেনদেনে প্রত্যক্ষভাবে ভূমিকা রাখে ট্রেক হোল্ডাররা। সিএসই’র লেনদেনে কার্যকরি ভূমিকা রেখেছেন এ প্রতিষ্ঠানগুলো। তাই তাদের জন্য এই ভ্রমণের ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, আমরা আশা করছি এর মাধ্যমে প্রতিষ্ঠানগুলো অনুপ্রাণিত হবেন। পাশাপাশি যে প্রতিষ্ঠানগুলো এবার লক্ষ্য অর্জন করতে পারেনি; তারাও পরবর্তীতে লক্ষ্য অর্জনে সচেষ্ট হবেন।

থাইল্যান্ড ভ্রমণের অংশ হিসেবে থাইল্যান্ড স্টক এক্সচেঞ্জ ঘুরে দেখবেন ট্রেক হোল্ডাররা। এসময় পারস্পরিক মত বিনিময়ের মাধ্যমে অভিজ্ঞতা ভাগাভাগি করবেন দুই দেশের কর্মকর্তারা।

এসআই/এএইচ/পিআর